প্রয়াগরাজের পর গোরখপুর, ফের নারকীয় গণহত্যাকাণ্ডের সাক্ষী যোগীর রাজ্য

পুলিশ তদন্তে নেমে জানতে পারে, নিহতরা এক আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিলেন। সেই সময় অলোক পাসওয়ান নামের এক যুবক বাবা, মা ও মেয়ের উপর হামলা চালায়

ফের যোগী রাজ্য উত্তর প্রদেশে নৃশংস গণহত্যার ঘটনা সামনে এলো। ফের একবার নারকীয় হত্যাকাণ্ডের সাক্ষী উত্তর প্রদেশ। প্রয়াগরাজের পর এবার গোরখপুর। একই পরিবারের তিন সদস্যকে গলা কেটে খুন করল আততায়ী। ঘটনাটি ঘটেছে গোরখপুরের রায়গঞ্জ এলাকায়। বাড়ির সামনেই স্বামী, স্ত্রী ও তাঁদের ২০ বছরের মেয়েকে গলার নলি কেটে খুন করা হয়েছে।

পুলিশ তদন্তে নেমে জানতে পারে, নিহতরা এক আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিলেন। সেই সময় অলোক পাসওয়ান নামের এক যুবক বাবা, মা ও মেয়ের উপর হামলা চালায়।
অলোক পাসওয়ানকে ওই পরিবারের মেয়ে প্রেম প্রস্তাব প্রত্যাখ্যান করাতেই প্রতিহিংসায় সে এই কাজ করেছে বলে প্রাথমিক অনুমান পুলিশের। অলোক পাসওয়ানকে গ্রেফতার করে জেরা শুরু করেছে পুলিশ।

প্রসঙ্গত, গত সপ্তাহে উত্তর প্রদেশের প্রয়াগরাজে একই পরিবারের পাঁচ জনকে নৃশংসভাবে খুনের ঘটনায় তোলপাড় হয়েছিল দেশ। অভিযোগ, ২ বছরের শিশু-সহ একই পরিবারের ৫ জনকে গলার নলি কেটে খুন করা হয়েছে। প্রয়াগরাজের থরভই থানা এলাকার খেবরাজপুর গ্রামের এই ঘটনায় জ্বালিয়ে দেওয়া হয় বাড়ি-ঘরও। ঘরের বাইরে বিবস্ত্র অবস্থায় উদ্ধার করা হয়েছে বিশেষভাবে সক্ষম মেয়ে ও পুত্রবধূর মৃতদেহ। ধর্ষণে বাধা দেওয়ায় গোটা পরিবারকে নৃশংসভাবে খুন করা হতে পারে বলে সন্দেহ পুলিশের।

এরপর তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রবিবার প্রয়াগরাজে গিয়ে পৌঁছায় তৃণমূল প্রতিনিধি দলের সদস্যরা। তৃণমূলের এই প্রনিতিধি দলে ছিলেন দলের রাজ্যসভার সাংসদ দোলা সেন, বনগাঁর প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুর, তৃণমূল নেতা সাকেত গোখলে, জ্যোৎস্না মাণ্ডি ও উত্তরপ্রদেশের তৃণমূল নেতা ললিতেশ ত্রিপাঠী।

এদিন প্রয়াগরাজের খেবরাজপুর গ্রামে নিহতদের আত্মীয়দের সঙ্গে কথা বলেন তৃণমূল ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সদস্যরা। তাঁদের সামনেই কান্নায় ভেঙে পড়েন নিহতদের আত্মীয়রা। অসহায় সেই মহিলাদের পাশে থাকার আশ্বাস দেন দোলা সেন, মমতাবালা ঠাকাুররাও। আইনশৃঙ্খলা ইস্যুতে এদিন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কড়া সমালোচনায় সরব তৃণমূল। আদিত্যনাথের হাতে রক্তের দাগ রয়েছে বলে তোপ দেগেছে তৃণমূল।

সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার গোরখপুরে গণহত্যা। একের পর এক ঘটনায় উত্তর প্রদেশের পুলিশ ও যোগীর ডাবল ইঞ্জিন প্রশাসনের উপর আঙুল উঠছে। রাজ্যে কার্যত আইন-শৃঙ্খলা ভেঙে পড়েছে বলে অভিযোগ বিরোধীদের। যোগী রাজ্যে জঙ্গলরাজ চলছে প্রতিবাদে সরব বিরোধীরা।

আরও পড়ুন:যোগী রাজ্যে ব্যস্ত রাস্তায় প্রকাশ্যে কুপিয়ে খুন যুবককে! আতঙ্কে ফিরেও তাকালেন না পথচারীরা

Previous articleযোগী রাজ্যে ব্যস্ত রাস্তায় প্রকাশ্যে কুপিয়ে খুন যুবককে! আতঙ্কে ফিরেও তাকালেন না পথচারীরা
Next articleWeather Forecast: গরমে নাজেহাল দক্ষিণবঙ্গবাসী, তাপপ্রবাহের সতর্কতা জারি রাজ্যের একাধিক জেলায়