Corona Update: ঊর্ধ্বমুখী সংক্রমণ,ফের বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যান মন্ত্রকের তরফের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা(Corona) পজিটিভ ৩৩৭৭ জন, মৃত্যু (Death)হয়েছে ৬০ জনের। বৃহস্পতিবার মৃতের সংখ্যা ছিল ৩৯।

করোনা (Corona)নিয়ে উদ্বেগ বাড়ছে, চতুর্থ ঢেউ আছড়ে পড়তে আর বেশি সময় নেই আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। করোনা (Corona)গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল সংক্রমণ। চিন্তা বাড়িয়ে কমল দৈনিক সুস্থতার হার। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যান মন্ত্রকের (Central Health Ministry) তরফের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা(Corona) পজিটিভ ৩৩৭৭ জন, মৃত্যু (Death)হয়েছে ৬০ জনের। বৃহস্পতিবার মৃতের সংখ্যা ছিল ৩৯।

দেশে মহামারীর চতুর্থ ঢেউ আছড়ে পড়ার সমস্ত ইঙ্গিত আরও স্পষ্ট হচ্ছে সময়ের সঙ্গে সঙ্গে। প্রায় প্রতিদিনই ঊর্ধ্বমুখী দেশের কোভিড (COVID-19) গ্রাফ। শুক্রবারও তার ব্যতিক্রম হল না। তবে বৃহস্পতিবারের তুলনায় সংক্রমণ বাড়ল সামান্য। যদিও একদিনে মৃতের সংখ্যা বাড়ল বেশ খানিকটা। লাফিয়ে বেড়েছে অ্যাকটিভ কেস। দৈনিক আক্রান্তের চেয়ে কম সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী,এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ১৭ হাজার ৮০১। গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান বিচার করলে উদ্বেগ বাড়াচ্ছে অ্যাকটিভ কেসের হার। সারা দেশে পজিটিভিটি রেট ০.৬৩ শতাংশ।


অসুস্থ কিংবদন্তী অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়, ভর্তি হাসপাতালে

পাশাপাশি দেখে নেওয়া যাক সুস্থতার হার কত? স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৪৯৬ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ কোটি ২৫ লক্ষ ৩০ হাজার ৬২২ জন। দেশের মধ্যে সবথেকে বেশি চিন্তার কারণ রাজধানী দিল্লি। সেখানে বৃহস্পতিবারও দৈনিক সংক্রমণ ৫ হাজারের বেশি ছিল। সারা দেশে এখনও পর্যন্ত ১৮৮ কোটি ৬৫ লক্ষের বেশি ডোজ দেওয়া হয়েছে বলেই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর। ইতিমধ্যেই শিশুদের (অর্থাৎ যাঁদের বয়স ৬ থেকে ১২) টিকাকরণ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুব তাড়াতাড়ি তা কার্যকরী হবে বলেই জানা যাচ্ছে।

Previous articleBengal: সেমিফাইনালে মণিপুরকে হারিয়ে সন্তোষ ট্রফির ফাইনালে ওঠাই লক্ষ‍্য বাংলার