IPL: একনজরে চলতি আইপিএলে বাংলার ক্রিকেটারদের পারফরম্যান্স

চলতি আইপিএলে ( IPL) রয়েছেন বাংলার ছ’জন ক্রিকেটার।  আইপিএলের মেগা নিলামে অংশ নিয়েছিলেন ১৪ জন ক্রিকেটার। কিন্তু তাদের মধ‍্যে আইপিএলে বিভিন্ন দলে সুযোগ পেয়েছে ছ’জন ক্রিকেটার। এরা হলেন, মহম্মদ শামি, ঋদ্ধিমান সাহা, শাহবাজ আহমেদ, আকাশ দীপ, ইশান পোড়েল ও ঋত্বিক চট্টোপাধ্যায়। চলতি আইপিএলে বাংলার ক্রিকেটাররা দাপটে সঙ্গে শামি, ঋদ্ধিরা। চলুন একনজরে দেখে নেওয়া যাক বাংলা দলের ক্রিকেটারদের পারফরম্যান্স।

চলতি আইপিএলে বেশ সুনামের সঙ্গে খেলছেন মহম্মদ শামি। গুজরাত টাইটান্স দলের সদস্য শামি। ন’টি ম্যাচে ১৪টি উইকেট নিয়েছেন তিনি। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে ২৫ রান দিয়ে নিয়েছিলেন ৩ উইকেট। কলকাতার বিরুদ্ধে ২০ রানে দুই উইকেট পান বাংলার এই পেসার। ছন্দে রয়েছেন বাংলার ঋদ্ধিমান সাহাও। তিনিও রয়েছেন হার্দিক পান্ডিয়ার দলে। চার ম্যাচে ১৩৩রান করেছেন ঋদ্ধি। গড় ৩৩.২৫।  এর মধ্যে একটি ৬৮ রানের ইনিংসও রয়েছে তাঁর। মাত্র ৩৮ বলে ৬৮ রানের দারুণ ইনিংস খেলেন তিনি। নিজের পুরনো দল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে এই কীর্তি গড়েন তিনি। ঋদ্ধির ৬৮ রানের ইনিংসে ছিল ১১টি চার ও ১টি ছক্কা। তবে তার আগের পাঁচ ম্যাচে সুযোগ পাননি তিনি।

ভাল ব্যাট করছেন বাংলার আরেক ক্রিকেটার শাহবাজ আহমেদ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে রয়েছেন এই অলরাউন্ডার। ১০ ম্যাচে ১৯৭ রান রয়েছে তাঁর। গড় ৩২.৮৩। সর্বোচ্চ রান ৪৫। তবে বোলার হিসেবে খুব ভাল পারফর্ম করতে পারেননি শাহাবাজ। ১০ ম্যাচে মাত্র ২টি উইকেট পেয়েছেন বাংলার এই অলরাউন্ডার।

ভালো খেলছেন বাংলার আকাশ দীপও। তিনিও আরসিবি দলে রয়েছেন। পাঁচটি ম্যাচ খেলে তিনি পেয়েছেন পাঁচটি উইকেট।

এরা মাঠে নেমে পারফরম্যান্স করলেও, এখনও একটাও ম্যাচে নামার সুযোগ পাননি বাংলার আরও দুই ক্রিকেটার ইশান পোড়েল ও ঋত্বিক চট্টোপাধ্যায়। দুই জনেই রয়েছেন পাঞ্জাব কিংসে।

আরও পড়ুন:Hardik Pandya: আইপিএলের অভিষেকে দুরন্ত পারফরম্যান্স গুজরাত টাইটান্সের, রহস্যটা কী? জানালেন দলের অধিনায়ক

 

 

Previous articleমে দিবসে ৩৩-এ পা অনুষ্কার, কী সারপ্রাইজ গিফট পেলেন বিরাট ঘরণী