চাপে পড়ে পাটশিল্প নিয়ে ত্রিপাক্ষিক বৈঠকের ডাক কেন্দ্রের, “ললিপপে আস্থা নেই”: অনড় অর্জুন

‘বাগী’ বিজেপি (BJP) সাংসদ অর্জুন সিংকে (Arjun Singh) দিল্লিতে ডেকে বৈঠক করেও চিঁড়ে ভেজেনি। এবার, ত্রিপাক্ষিক বৈঠকের ডাক দিল কেন্দ্রের বস্ত্রমন্ত্রক। ৯ মে ত্রিপাক্ষিক বৈঠকে রাজ্য সরকার, বস্ত্রমন্ত্রক, পাটশিল্পের প্রতিনিধিদের উপস্থিত থাকার কথা। শনিবার, বস্ত্রমন্ত্রী পীয়ূষ গোয়েলের সঙ্গে বৈঠকের পরে, সোমবার কেন্দ্রীয় বস্ত্র সচিবের সঙ্গে আলোচনা করেন অর্জুন। এরপরেই তিনি বলেন, বললেন, “৯ তারিখ পর্যন্ত অপেক্ষা করব”।

রাজ্যের পাটশিল্পের বিভিন্ন দাবিতে বেশ কিছুদিন ধরেই সরব বিজেপি সাংসদ অর্জুন সিং। চিঠি লিখেছিলেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীকে। কিন্তু কোনও জবাব না পেয়ে শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) এ বিষয়ে উদ্যোগী হতে আর্জি জানিয়ে চিঠি লেখেন বিজেপি সাংসদ। ‘বাগী’ অর্জুনকে বাগে আনতে শনিবার দিল্লি তলব করেন কেন্দ্রীয় মন্ত্রী। রাতে তাঁদের মধ্যে বৈঠক হয়। কিন্তু এরপরই আরও চড়া সুর বিজেপি সাংসদের। বলেন, “বহু ললিপপ আমি দেখেছি। শেষে গিয়ে সব ধরাশায়ী হয়ে যায়। ওই সব লালিপপ নিয়ে আমি রাজনীতি করি না। দাবি পূরণ না হলে লাগাতার আন্দোলন চলবে।”

আরও পড়ুন:Arun Lal: লাল গোলাপের মালা বদল করে কেক কেটে রেজিস্ট্রি সারলেন অরুণ লাল ও বুলবুল সাহা, রইল ছবি

এদিনও একই কথা শোনা গেল বিজেপি সাংসদের মুখে। পুরনো অবস্থানেই অনড় তিনি হুঁশিয়ারি দেন, “ললিপপের রাজনীতিতে বিশ্বাস করি না। চূড়ান্ত সিদ্ধান্ত না হলে লড়াইয়ের জন্য তৈরি থাকতে হবে।”

কেন্দ্র পাটের দামের ঊর্ধ্বসীমা বেধে দেওয়ায় বাংলার পাট শিল্প সঙ্কটের মুখে পড়েছে বলে বারবার অভিযোগ করেছে তৃণমূল (TMC)। ৪ মে জুট কমিশনের দফতরের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে তৃণমূল। সেই কর্মসূচিতে সমর্থন জানিয়েছেন বারাকপুরের সাংসদ। সেই কর্মসূচিতেই অর্জুনের যোগ দেওয়া নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। সেটা আটকাতেই ৯ তারিখ বৈঠক বলে মনে করছে রাজনৈতিক মহল।




Previous articleনতুন সম্পর্কে প্রেমিকা সেই ক্ষোভেই  শ্বাসরোধ করে খুন, গড়ফা কান্ডে নয়া মোড়