Corona Update:স্বস্তির খবর!চতুর্থ ঢেউ নিয়ে উদ্বেগের আশঙ্কা ওড়াল আইসিএমআর

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে (Corona)আক্রান্ত হয়েছেন ২,৫৬৮ জন। গতকালের থেকে যা বেশ কিছুটা কম। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা রোগীর যে গ্রাফ তাও গত ২৪ ঘণ্টায় যথেষ্ট নিম্নমুখী।

খুশির ঈদে স্বস্তির খবর দিল আইসিএমআর (ICMR)। করোনা নিয়ে আর উদ্বেগ কমছে, স্বস্তি দিচ্ছে গত ২৪ ঘণ্টার করোনা(Corona report)পরিসংখ্যান।পাশাপাশি আইসিএমআর (ICMR)এর বিশেষজ্ঞরা জানিয়ে দিলেন চতুর্থ ঢেউ নিয়ে চিন্তার কিছু নেই। যেখানে বিভিন্ন রাজ্যে করোনা (Corona)ফের দাপট দেখাতে শুরু করেছে, সেখানে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের (ICMR)আশ্বাসে কিছুটা হলেও নিশ্চিন্তে দেশবাসী।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare)দেওয়া তথ্য ও পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে (Corona)আক্রান্ত হয়েছেন ২,৫৬৮ জন। গতকালের থেকে যা বেশ কিছুটা কম। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা রোগীর যে গ্রাফ তাও গত ২৪ ঘণ্টায় যথেষ্ট নিম্নমুখী। দেশে অ্য়াকটিভ কেসের হার আপাতত ০.০৪ শতাংশ। করোনায় মৃতের সংখ্যাও অনেকটাই নিয়ন্ত্রণে। একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২০ জন। দেশে এখনও পর্যন্ত করোনা (Corona)আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৩ হাজার ৮৮৯ জন।

সুস্থতার হার যথেষ্ট স্বস্তিজনক। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৪১ হাজার ৮৮৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২৯১১ জন। অন্যদিকে খুশির ঈদের প্রাক্কালেই স্বস্তির খবর দিল ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ। ICMR-এর বিশেষজ্ঞরা জানিয়ে দিলেন, রাজধানী দিল্লি এবং অন্যান্য রাজ্যে যেভাবে মাথাচাড়া দিচ্ছে করোনা তা নিয়ে দেখে উদ্বেগের কোনও কারণ নেই। পাশাপাশি করোনা ভাইরাসের চতুর্থ ঢেউ আছড়ে পড়ার যে আশঙ্কা করছেন সবাই তা আপাতত উড়িয়ে দিল ICMR।

দেশবাসীকে অক্ষয় তৃতীয়া ও ঈদের শুভেচ্ছাবার্তা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

ঈদ ও অক্ষয় তৃতীয়া উপলক্ষে দেশবাসীকে টুইটে শুভেচ্ছা জানালেন মমতা ও অভিষেক

Previous articleদেশবাসীকে অক্ষয় তৃতীয়া ও ঈদের শুভেচ্ছাবার্তা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর