পার্টি অফিস, কাশীপুরের বাড়ির হয়ে নিমতলায় শেষকৃত্যের পথে অর্জুনের দেহ

টানা তিনঘণ্টা ময়নাতদন্ত চলার পর শনিবার কাশিপুর বিজেপির যুবনেতা অর্জুন চৌরাশিয়ার(Arjun Chourasia) মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। সেখান থেকে বিজেপি(BJP) পার্টি অফিস ও কাশীপুরের বাড়ি হয়ে আজই শেষকৃত্যের জন্য নিমতলা শ্মশানে নিয়ে যাওয়া হল অর্জুনের মৃতদেহ। শ্মশান যাত্রায় পরিবারের পাশাপাশি উপস্থিত ছিলেন বিজেপি নেতৃত্বরা।

আত্মহত্যা নাকি খুন? বিজেপি নেতা অর্জুন চৌরাশিয়ার মৃত্যুর ঘটনায় এই প্রশ্নকে ধীরে চাপানউতোর শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। এই মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আদালতের নির্দেশে শনিবারই কম্যান্ড হাসপাতালে অর্জুনের মৃতদেহের ময়নাতদন্ত হয়। এরপরই শুরু হয় বিজেপি কর্মীদের শোকযাত্রা। মিছিলের স্রোতে ভেসেই বিজেপির সদর দফতরে নিয়ে আসা হয় অর্জুনের দেহকে। তারপর এদিন বিকেল সাড়ে পাঁচটা নাগাদ তা নিয়ে যাওয়া হয় কাশীপুরের বাড়িতে। সেখানে উপস্থিত ছিলেন , বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিজেপি নেতা কল্যাণ চৌবে, পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যেতির্ময় সিং মাহাতো সহ একাধিক শীর্ষ স্থানীয় বিজেপি নেতৃত্ব। এরপর বাড়ি থেকে সেই মৃতদেহ শেষকৃত্যের জন্য নিয়ে যাওয়া হয় নিমতলা শ্মশানে। এখানেও পরিবারের সদস্যদের পাশাপাশি বিজেপি নেতৃত্বদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

আরও পড়ুন:SSC: ২০ হাজারেরও বেশি শূন্যপদে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করল রাজ্য

এদিকে শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফিরহাদ হাকিম বলেন, ‘প্রমাণের আগে খুন না আত্মহত্যা বলা যায় না।’ এদিন অমিত শাহ-র বক্তব্য নিয়েও প্রশ্ন তোলেন ফিরহাদ হাকিম। ফিরহাদের বক্তব্য, কেন্দ্রের মন্ত্রীই ঠিক করে দিচ্ছেন সেনাবাহিনীর অধীনে পোস্টমর্টম হবে। তাই পোস্ট রিপোর্টের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন ফিরহাদ। তার মতে কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশিত পথে এই ময়নাতদন্ত যিনি করবেন, তিনি কি নিরপেক্ষতা বজায় রাখতে সক্ষম হবেন, প্রশ্ন তুলেছেন ফিরহাদ। তিনি বলেন, ‘যদি নিরপেক্ষভাবে পোস্টমর্টেম রিপোর্ট দেন এবং সেখানে প্রমাণিত হয়, অর্জুন চৌরাশিয়া আত্মহত্যা করেছিলেন, তাহলে কি ওই পোস্টমর্টেম আধিকারিকের চাকরি থাকবে ? নিরপেক্ষভাবে আসলে যাতে তদন্ত হয়, আসল সত্য যাতে উদঘাটিত হয়’, সেই বিষয়েও আবেদন জানিয়েছেন ফিরহাদ।




Previous articleRjasthan Royals: জয়ে ফিরল রাজস্থান রয়‍্যালস, পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারাল তারা
Next articleতৃণমূলী টিউটর রেখে জাগোবাংলা পড়ুন, বিজেপি নেতাদের কেন এমন পরামর্শ কুণালের?