Twitter Twist: এলন মাস্কের মুখোমুখি এবার টুইটারের সিইও-র স্ত্রী

অ্যান্ড্ররসন হোরোভিটজের তরফ থেকে বৃহস্পতিবার ঘোষণা করা হয় যে, এই সংস্থা টুইটারে তিন হাজার ৭৮ কোটি টাকা বিনিয়োগ করতে রাজি।

এলন মাস্ক (Elon Musk) এই নামটা শোনার পর কেউই আর কোনও মন্তব্য করায় সাহস দেখান না। তাহলে খোদ টুইটারের (Twitter)সিইও (CEO)পরাগ অগ্রবালের (Parag Agrawal) স্ত্রী বিনীতা অগ্রবাল (Vineeta Agrawal) হঠাৎ শিরোনামে, কী করে ?

টুইটার কিনেছেন এলন মাস্ক( Elon Musk)। এবার তাঁর মালিকানাধীন মাইক্রোব্লগিং (Microblogging organization)সংস্থা টুইটারে যোগ দিতে পারে অর্থলগ্নি সংস্থা অ্যান্ড্রেসেন হোরোভিটজ বলে জল্পনা চলছে। আর এখানেই তৈরি হয়েছে ধোঁয়াশা। কারণ, ‘অ্যান্ড্ররসন< হোরোভিটজ’ এর সহ-প্রতিষ্ঠাতা মার্ক অ্যান্ড্ররসন তিনি আবার টুইটারের প্রতিদ্বন্দ্বী সংস্থা মেটা-র পরিচালন পর্ষদেরও অন্যতম সদস্য।মেটা-তেও অর্থলগ্নি করেছে তাঁর সংস্থা। এই অবস্থায় যদি টুইটার এবং মেটা এই দুয়ের সঙ্গে নিজেকে জড়িয়ে ফেলেন মার্ক, তাহলে সেক্ষেত্রে প্রবল অন্তর্দ্বন্দ্ব সৃষ্টি হওয়ার সম্ভাবনা থেকেই যায়। আর এই আশঙ্কা থেকেই উঠে আসছে আরও একটি নাম, যিনি হলেন বিনীতা অগ্রবাল।

হঠাৎ ভয়াবহ বিস্ফোরণ টাটা ইস্পাত কারখানায়, আহত একাধিক

টুইটারের সিইও পরাগ অগ্রবালের স্ত্রী বিনীতা অগ্রবাল।এর আগে বিনীতা অনেক বায়োটেক এবং মেডিক্যাল কোম্পানিতে বিনিয়োগ করেছেন।এবার কি তাহলে টুইটার সামলানোর দায়িত্ব পেতে পারেন বিনীতা।অ্যান্ড্ররসন সংস্থার এক জন গুরুত্বপূর্ণ অংশীদার হওয়ার সুবাদেই তাঁর নামটা বারবার উঠে আসছে।

অন্যদিকে আবার টুইটারের নেতৃত্বের উপর খুব একটা ভরসা করতে পারছেন না এলন মাস্ক। টুইটারের মালিকানা পাওয়ার পর তিনি নিজেই জানিয়েছেন সেই কথা। এরপরই জল্পনা তৈরি হয় যে গদিচ্যুত হতে পারেন খোদ পরাগ অগ্রবাল। কারণ যদি সত্যিই পরাগকে সরানো হয় এবং অ্যান্ড্রেসেন সংস্থার তরফ থেকে বিনীতা টুইটারের দায়িত্ব সামলাতে আসেন তা হলে জটিলতা আরও বাড়তে পারে বলেও মনে করা হচ্ছে। তাহলে কি টুইটারের (Twitter) সিইও পদে নিজেই বসবেন মাস্ক?

প্রসঙ্গত, অ্যান্ড্ররসন হোরোভিটজের তরফ থেকে বৃহস্পতিবার ঘোষণা করা হয় যে, এই সংস্থা টুইটারে তিন হাজার ৭৮ কোটি টাকা বিনিয়োগ করতে রাজি। এবার এই গোটা বিষয়টা এলন মাস্ক কিভাবে সামলান সেটাই দেখার।



Previous articleমমতার সফরের আগে পশ্চিম মেদিনীপুরে সাংগঠনিক প্রস্তুতি সভা তৃণমূলের
Next article৭-ই মে রবীন্দ্রনাথের অফিশিয়াল জন্মদিবসে নোবেল কমিটির শ্রদ্ধার্ঘ্য টুইট