কবিগুরুর জন্মজয়ন্তীতে শ্রদ্ধাজ্ঞাপন মোদি-মমতার

আজ ২৫শে বৈশাখ। কবিগুরুর জন্মদিন। শুধু রাজ্য নয়, দেশজুড়ে কবিগুরুকে স্মরণ করে পালিত হয় আজকের দিনটি। বিশ্বকবি  রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনে ট্যুইট করে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:Jet Airways: ফের ডানা মেলতে পারে জেট


রবীন্দ্রজয়ন্তীর সকালে ট্যুইট করে কবিগুরুর প্রতি বিনম্র শ্রদ্ধাজ্ঞাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একটি ভিডিয়োও শেয়ার করেছেন তিনি। সেখানে কবিগুরুকে নিয়ে মোদিকে বিভিন্ন সময় কথা বলতে শোনা যাচ্ছে। আর সামনে ভেসে উঠছে কবিগুরুর ছবি।




ট্যুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, “গুরুদেব ঠকুরের জন্মজয়ন্তীতে তাঁর উদ্দেশে প্রণাম জানাই। ভাবনাচিন্তা ও কর্মের দ্বারা তিনি আজও লক্ষ লক্ষ মানুষকে অনুপ্রেরণা জুগিয়ে চলেছেন। আমাদের দেশ, সংস্কৃতি ও নীতিকে নিয়ে গর্বিত হতে শিখিয়েছেন তিনি।তিনি শিক্ষা, শিক্ষণ ও সামাজিক ক্ষমতায়নের উপর জোর দিয়েছিলেন। ভারতকে যে ভাবে দেখতে চেয়েছিলেন, সেভাবে দেশকে গড়ে তোলার ব্যাপারে আমরাও প্রতিশ্রুতিবন্ধ”।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বরবারই নিজেকে রবীন্দ্র অনুরাগী হিসেবেই তুলে ধরেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ও ট্যুইটে শ্রদ্ধাজ্ঞাপন করেন। এদিন সকালে ট্যুইটে মমতা লিখেছেন,”গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনে আমার বিনম্র শ্রদ্ধা। মহান কবির শিক্ষা, গান, কবিতা, তাঁর সৃজনশীল ভাণ্ডার আমাদের পথ চলা অব্যাহত রাখুক। তিনি আমাদের জীবনে ধ্রুবতারা হয়ে থাকুক।”

 

Previous articleJet Airways: ফের ডানা মেলতে পারে জেট
Next articleচোখরাঙাচ্ছে ‘অশনি’, বঙ্গে শুরু বৃষ্টি