অনুব্রতর গাড়িতে লালবাতি! রাজ্যের কাছে হলফনামা তলব হাইকোর্টের

তৃণমূলের বীরভূমের রাজ্য সভাপতি অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) গাড়িতে লালবাতি লাগানো নিয়ে রাজ্যের কাছে হলফনামা তলব করল কলকাতা হাইকোর্ট। গাড়িতে (Car) লালবাতি কেন? এই সংক্রান্ত জনস্বার্থ মামলায় রাজ্যকে হলফনামা (Affidavit) জমা দেওয়ার নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের গাড়িতে লালবাতি ব্যবহার নিয়ে জনস্বার্থ মামলা করেন আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। ব্যক্তিগত গাড়িতে লালবাতি ব্যবহার করেন অনুব্রত- অভিযোগ মামলাকারীর। অনুব্রত যে লালবাতি লাগানো গাড়িটি ব্যবহার করেছেন তাতে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের নাম লেখা আছে। ফলে আইনজীবী প্রশ্ন তোলেন, স্বেচ্ছাসেবী সংগঠনের গাড়িই বা লালবাতি লাগানোর অনুমতি পেল কীভাবে? আদালত রাজ্যের কাছেও এই সংক্রান্ত জবাব তলব করেছে।

প্রধান বিচারপতি জানতে চান, যাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হচ্ছে, তাঁকে কি মামলার কাগজ দেওয়া হয়েছে? যদি না দেওয়া হয়ে থাকে, তাহলে আদালত তাঁর বক্তব্য শুনবে কী করে। এরপরই আদালত নির্দেশ দেয়, অনুব্রত মণ্ডলকে মামলার নোটিশ (Notice) দিতে হবে আবেদনকারীকে। মামলার পরবর্তী শুনানি ১৯ জুলাই।

আরও পড়ুন- শাহ সফরের পরই BSF-এর রাইফেল-কার্তুজ চুরি করে বাংলাদেশে চম্পট দুষ্কৃতীদের

Previous articleশাহ সফরের পরই BSF-এর রাইফেল-কার্তুজ চুরি করে বাংলাদেশে চম্পট দুষ্কৃতীদের
Next articleঅবশেষে কাটল জট, বুধে বাবুলকে শপথবাক্য পাঠ করাবেন ডেপুটি স্পিকারই