স্বাস্থ্যসাথী কার্ড না নিলে আইনি পথে ব্যবস্থা, ‘রাফ অ্যান্ড টাফ’ নির্দেশ মুখ্যমন্ত্রীর

আগেও বলেছিলেন স্বাস্থ্যসাথী কার্ড নিতে অস্বীকার করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। বুধবার, নবান্নে স্বাস্থ্য দফতরের সঙ্গে বৈঠকের পরে ফের কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, আইনি পথে কড়া পদক্ষেপ নেওয়া হবে। এক্ষেত্রে ‘রাফ অ্যান্ড টাফ’ হওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

মমতা বলেন, “স্বাস্থ্যসাথী কার্ড (Health Card) গ্রহণ না করলে হাসপাতালের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।” একই সঙ্গে স্বাস্থ্যসাথী কার্ডে সরকারি হাসপাতালে চিকিৎসার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। বলেন, রাজ্য এখন সরকারি হাসপাতালে অত্যন্ত উন্নত পরিষেবা দেওয়া হয়। তাই যতক্ষণ সম্ভব স্বাস্থ্যসাথী কার্ডে সরকারি হাসপাতালে চিকিৎসা করানো উচিত। মুখ্যসচিবের নেতৃত্বের কমিটি করা হয়েছে। তাঁরা সরকারকে পরামর্শ দেবে বলেও জানান মমতা।

পাশাপাশি, গরমে রক্ত সঙ্কট মেটাতে পুলিশকে রক্তদান শিবির করতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, পুলিশ সব সময়ই জনগণের পাশে দাঁড়ায়। কলকাতা ও রাজ্য পুলিশ শিবির করে রক্তের সঙ্কট মেটানোর চেষ্টা করুক। এই বৈঠকে রাজনৈতিক মন্তব্য করতে চাননি মুখ্যমন্ত্রী। শুধু বলেন, কেন্দ্রের জনবিরোধী নীতির ফলে ৮০০ ওষুধের দাম বেড়েছে। পেট্রোপণ্যের দাম বৃদ্ধির ফলে সব জিনিসের দাম বেড়েছে। কটাক্ষ করে মমতা বলেন, সব কিছুর দাম বাড়ছে, সৌজন্যের দাম কমছে

 

Previous articleCAA-NRC নিয়ে দ্বিচারিতা করছে বিজেপি: অসম থেকে শাহকে নিশানা অভিষেকের
Next articleকাশীপুরের মৃত যুবকের দাদা ও মাকে সিটের জিজ্ঞাসাবাদ