ভারতে গা ঢাকা শ্রীলঙ্কার রাজাপক্ষের পরিবারের? গুজব দাবি করে অস্বীকার ভারতীয় হাইকমিশনের

দেশের চরম আর্থিক সঙ্কটের মধ্যে ইস্তফা দিতে বাধ্য হয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দ্রা রাজাপক্ষে। শাসক দলের এক সাংসদকে হত্যা করা হয়েছে

অগ্নিগর্ভ শ্রীলঙ্কায় (Srilanka) আরও তীব্রতর হচ্ছে অর্থনৈতিক সংকট(Financial crisis)। গৃহযুদ্ধের পরিস্থিতি। দেশজুড়ে জারি হয়েছে কার্ফু। সেনার হাতে এখন ক্ষমতা। অপ্রীতিকর ঘটনা দেখলেই গুলি চালানোর নিদান। গৃহবন্দি সাধারণ মানুষ। বিদ্যুৎ (Current)নেই। জল(Water supply) নেই। নিত্য প্রয়োজনীয় জিনিসের ঘাটতি। অগ্নিমূল্য। বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান, অফিস-আদালত(Office court)। ব্যবসায়ীদের মাথায় হাত।

তার মাঝেই খবর, রাজাপক্ষের পরিবার ভারতে পালিয়ে গা ঢাকা দিয়েছে। যদিও শ্রীলঙ্কায় ভারতীয় হাইকমিশন (High commision of India) এই খবরকে সম্পূর্ণ মিথ্যা ও ভুয়ো বলে দাবি করেছে। ভারতীয় হাইকমিশনার এক বিবৃতি জারি করে স্পষ্ট জানিয়ে দিয়েছে, রাজাপক্ষে পরিবারের ভারতে পালিয়ে যাওয়ার খবর সম্পূর্ণ ভিত্তিহীন। এই খবরের কোনও সত্যতা নেই।

এই সংক্রান্ত একটু টুইটে ভারতীয় হাইকমিশনারের দাবি, “সম্প্রতি সোশ্যাল মিডিয়া এবং সংবাদমাধ্যমে কিছু শ্রীলঙ্কার কিছু রাজনৈতিক ব্যক্তি এবং তাদের পরিবারের ভারতে পালিয়ে যাওয়ার গুজব রটানো হচ্ছে। যা সম্পূর্ণ ভুয়া, মিথ্যা, যার কোনও সত্যতা নেই। হাইকমিশন এই ভিত্তিহীন তথ্য সম্পূর্ণ অস্বীকার করে।”

উল্লেখ্য, দেশের চরম আর্থিক সঙ্কটের মধ্যে ইস্তফা দিতে বাধ্য হয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপক্ষে। শাসক দলের এক সাংসদকে হত্যা করা হয়েছে। কলম্বোয় সরকার বিরোধী বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত হয়েছেন শতাধিক মানুষ।



Previous article‘অশনি’-র জের! বাতিল ৩৭টি ট্রেন
Next articleলখনউ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপককে হেনস্থা ও হুমকি, অভিযুক্ত এবিভিপি