Railway Update:জেনে নিন হাওড়া ব্যান্ডেল শাখার কোন কোন ট্রেন বাতিল

লিলুয়া থেকে হাওড়া স্টেশন ঢুকতে অন্যান্য দিনের থেকে বেশি সময় নিচ্ছে প্রতিটি ট্রেন। একাধিক হাওড়া-মেমারি লোকাল, হাওড়া-বর্ধমান ও হাওড়া-কাটোয়া লোকাল ট্রেন বাতিল।

সকাল থেকেই দুর্ভোগে হাওড়া ব্যান্ডেল শাখার নিত্যযাত্রীরা! আজ অর্থাৎ ১৩ মে থেকে ট্রেনযাত্রীদের জীবনে সমস্যার শুরু। পূর্ব রেলের (eastern rail) ঘোষণা অনুসারে ব্যান্ডেল(Bandel) ও মগরা (Magra)স্টেশনের মধ্যে থার্ড লাইনের সম্প্রসারণের (Third Line extension) কাজ শুরু হয়েছে। আর তার জেরেই একাধিক ট্রেন বাতিল, সমস্যায় অফিসযাত্রীরা।

সকাল ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত ব্যান্ডেল স্টেশনে কোনও ট্রেন ঢুকবে না, কোনও কোনও দিন তা দুপুর ৩টে পর্যন্ত ট্রেন বাতিল। আপাতত টানা দু সপ্তাহ ধরে হাওড়া- বর্ধমান মেইন লাইনে এই রুটিন চলবে। আর এতে কতটা দুর্ভোগে পড়তে চলেছেন নিত্যযাত্রীরা তার আভাস পাওয়া গেল আজ থেকেই। লিলুয়া থেকে হাওড়া স্টেশন ঢুকতে অন্যান্য দিনের থেকে বেশি সময় নিচ্ছে প্রতিটি ট্রেন। একাধিক হাওড়া-মেমারি লোকাল, হাওড়া-বর্ধমান ও হাওড়া-কাটোয়া লোকাল ট্রেন বাতিল। ফলে একাধিক ট্রেনকে অন্য রুট দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। রেল সূত্রে খবর, রেললাইনে কাজের জন্য বিদ্যুৎ সংযোগও কিছুক্ষণের জন্য বন্ধ থাকবে। ব্যান্ডেল স্টেশনের রুট রিলে কেবিনটিরও আধুনিকীকরণ ও স্থানান্তর করা হচ্ছে। তার জেরেই ট্রেন চলাচলকে স্থগিত রাখা হয়েছে। এদিকে মগরা অথবা ত্রিবেণী যেতে গেলে বর্তমানে যাত্রীদের ভরসা সড়কপথ। সেক্ষেত্রে অটোতে, বাসে ঘুরপথে যেতে গিয়ে যাত্রীদের অতিরিক্ত কিছু খরচ হতে পারে। ২৭ মে থেকে ২৯ মে পর্যন্ত ব্যান্ডেল জংশন স্টেশনটি সাময়িকভাব বন্ধ থাকবে।

সব মিলিয়ে ৬৮টি লোকাল ট্রেন ও ১২টি এক্সপ্রেস ট্রেনকে বাতিল করা হচ্ছে। ওই সময়ের মধ্যে যাতে সমস্যা একটু এড়ানো যায় তার জন্য হাওড়া থেকে চুঁচুড়া পর্যন্ত ট্রেন চালাবার পরিকল্পনা আছে রেলের। তবে সেটা কার্যকরী হবে কিনা তা দু-তিন দিন না গেলে বোঝা যাবে না বলেই মনে করছেন নিত্যযাত্রীরা।অন্যদিকে মগরা থেকে বর্ধমান যাওয়ার ট্রেন এবং কাটোয়া থেকে ত্রিবেণী যাওয়ার ট্রেন পাওয়া যাবে।
এক নজরে দেখে নিন কোন কোন আপ হাওড়া- ব্যান্ডেল লোকাল বাতিলঃ

  • গাড়ির নম্বর ৩৭২৩১, ৩৭২৩৩, ৩৭২৩৫,৩৭২৩৭, ৩৭২৩৯, ৩৭২৪১, ৩৭২৪৩,৩৭২৪৫, ৩৭২৪৭, ৩৭২৪৯- সবকটি ট্রেন ১৩ মে থেকে ২৬ মে পর্যন্ত বাতিল থাকবে।
  • পাশাপাশি আগামী ২৬শে মে হাওড়া ব্যান্ডেল লোকালের (Howrah Bandel Local)৩৭২৪৫,৩৭২৫৩, ৩৭২৫৫, ৩৭২৬৫, ৩৭২৭৫, ৩৭২৭৩ ও ৩৭২৭৯ ট্রেনগুলিকে বাতিল করা হচ্ছে।
  • এদিকে ব্যান্ডেল- হাওড়া লোকালের ৩৭২৪২, ৩৭২৪৪, ৩৭২৪৬, ৩৭২৪৮, ৩৭২৫০, ৩৭২৫২, ৩৭২৫৪, ৩৭২৬২, ৩৬২৬৬, ৩৭২৭২ ট্রেনগুলি ১৪ দিন ধরে বাতিল থাকছে। এছাড়াও আগামী ২৬শে মে ৩৭৫১২
  • ব্যান্ডেল বালি লোকাল ৩৭৫১১ ও বালি ব্যান্ডেল লোকাল বাতিল থাকবে।
  • এছাড়াও ব্যান্ডেল-হাওড়া লোকালের ৩৭২৫৬, ৩৭২৬০, ৩৭২৭৪, ৩৭২৭৬, ৩৭২৮৪, ৩৭২৮৬ ও ৩৭২৯০ ট্রেনগুলি আগামী ২৬ মে বাতিল থাকবে।



Previous articleমনের মতো কাজ না পেয়ে মানসিক অবসাদে আত্মঘাতী তরুণী