Gujrat:  ছাত্রীর পা ছুঁতে অধ্যক্ষকে বাধ্য করলেন এবিভিপি নেতা! ভাইরাল ভিডিও

NSUI-এর জাতীয় আহ্বায়ক ভাবিক সোলাঙ্কি (Bhavik Solanki) একটি আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছেন যে ABVP কর্মীদের এই কাজটি লজ্জাজনক।

সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে একের পর এক ঘটনা ভিডিও আকারে ভাইরাল হয়ে চলেছে। এবার সেই তালিকায় যুক্ত হলো গুজরাটের(Gujrat) একটি পলিটেকনিক কলেজ(Polytecnic College)। সেখানে দেখা গেল মহিলা অধ্যক্ষকে (Lady principal) এক ছাত্রীর পা ছুঁতে বাধ্য করছেন জনৈক এবিভিপি (ABVP) নেতা। ঘটনার জেরে রাজ্যের শিক্ষা মহলে সমালোচনা শুরু।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে গুজরাটের আহমেদাবাদের একটি বেসরকারি পলিটেকনিক কলেজের অধ্যক্ষ মনিকা স্বামীর (Monica Swami) চেম্বারে দৃশ্য। বৃহস্পতিবার অন্যান্য এবিভিপি সদস্যদের সঙ্গে নিয়ে এবিভিপি নেতা অক্ষত জয়সওয়াল(Akshat Jaiswal), (এসএএল ডিপ্লোমা কলেজের ছাত্র) অধ্যক্ষ মনিকা স্বামীর(Monica Swami) চেম্বারে যান।সেখানে কলেজের দ্বিতীয় সেমিস্টারের এক ছাত্রীর অপর্যাপ্ত উপস্থিতির জন্য মহিলা অধ্যক্ষের সঙ্গে ঝগড়া শুরু হয়। ভিডিওতে দেখা যাচ্ছে, অধ্যক্ষ অনুরোধ করেন কথাবার্তা বলে সমাধান সূত্র খুঁজে বের করার জন্য। কিন্তু তর্ক বিতর্কের জেরে এবং যুক্তির পরিপ্রেক্ষিতে, অধ্যক্ষ ছাত্রীটির সামনে হাতজোড় করে অনুনয় করেন। পরে তাঁকে ছাত্রীটির পা স্পর্শ করতেও দেখা যায়।

ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অফ ইন্ডিয়া(NSUI), কংগ্রেসের ছাত্র শাখা এবিভিপি-র (ABVP)এই পদক্ষেপের কড়া সমালোচনা করেছে। NSUI-এর জাতীয় আহ্বায়ক ভাবিক সোলাঙ্কি (Bhavik Solanki) একটি আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছেন যে ABVP কর্মীদের এই কাজটি লজ্জাজনক।এদিকে মনিকা স্বামীর অভিযোগ, এবিভিপি নেতা অক্ষত জয়সওয়াল এর আগে ক্যাম্পাসে নানা সময়ে আলোড়ন সৃষ্টি করেছিলেন। বৃহষ্পতিবার তাঁকে কার্যত মাথা নত করতে বাধ্য করা হয়।অন্যদিকে, এবিভিপি শুক্রবার জয়সওয়ালের কাজের জন্য ক্ষমা চেয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে এবং জয়সওয়ালকে বহিষ্কার করা হয়েছে বলে সেই বিবৃতিতে জানান হয়েছে।



Previous articleভোজসভায় ধুন্ধুমার: বিয়ের নিমন্ত্রণে গিয়ে চরম পরিণতি যুবকের