দৈনিক ২০লক্ষ বক্স: ২ মাসে বিয়ার বিক্রিতে সর্বকালীন রেকর্ড রাজ্যে

গত দু’মাসে রাজ্যে বিয়ার(Beer) বিক্রি হয়েছে ২০ লক্ষ বাক্স(Box)।বিয়ার বিক্রিতে রাজ্যের সর্বকালীন রেকর্ড(Record) এটি। আবগারি দফতরের আধিকারিকদের দাবি, গত ৪ বছরে বিক্রি করে এত মুনাফা রাজ্যের কোষাগারে আসেনি। সাধারণত গরমের দিনে ১০ লক্ষ করে বিয়ারের বাক্স বিক্রি হয় রাজ্যে। এবারে দিনে ২০ লক্ষ করে  বিয়ারের বাক্স বিক্রি হয়েছে। ফলে গত দু’মাসে বিয়ার বিক্রি করে রাজ্যের আয় হয়েছে ৪০০ কোটি টাকারও বেশি।

প্রবল গরমের জন্যই রাজ্যে বিয়ারের এত বিক্রি বলেই মনে করছে আবগারি দফতরের আধিকারিকরা। সম্প্রতি রাজ্যের বিয়ার সংকট তৈরি হয়েছিল। তবে সেই সংকট কিছুটা হলেও মিটেছে। যদিও এখনও রাজ্যে চাহিদা অনুযায়ী জোগান পর্যাপ্ত নয়।

দফতর সূত্রে জানা গিয়েছে, রাজ্যে বিয়ার ম্যানুফ্যাকচারিং ইউনিটগুলির উৎপাদন ক্ষমতা বাড়ানো হচ্ছে।যোগানের তুলনায় অধিক চাহিদা জেরেই একাধিক ব্র্যান্ডের বিয়ার প্রস্তুতকারক সংস্থা ম্যানুফ্যাকচারিং ইউনিটের এক্সপানশন করার কথা ভাবছে। প্রস্তুতকারক প্রতিটি বিয়ার সংস্থার ম্যানুফ্যাকচারিং ইউনিট বর্তমানে এই রাজ্যে হয়েছে। সম্প্রতি এপ্রিল মাসেও একটি সংস্থা ম্যানুফ্যাকচারিং ইউনিট করেছে।

২০২২-২৩ আর্থিক বর্ষের শুরুতেই বিপুল রোজগারের পথে রাজ্য আবগারি দফতর। এই হারে বিয়ার বিক্রি হতে থাকলে বিয়ার বিক্রি পুরো অর্থবর্ষ জুড়ে বিপুল আয়ের পথ দেখাবে রাজ্যকে, তেমনটাই আশা আবগারি দফতরের।

আরও পড়ুন:নিশ্চিত পরাজয়ের আশঙ্কা, পাহাড়ে GTA নির্বাচন না করানোর দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি গুরুংয়ের

 

 

Previous articleনিশ্চিত পরাজয়ের আশঙ্কা, পাহাড়ে GTA নির্বাচন না করানোর দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি গুরুংয়ের