‘এই জয় ৮৩-র বিশ্বকাপের চেয়েও বড়’, ভারতের থমাস কাপ জয়ে উচ্ছ্বসিত গোপীচাঁদ

এর থেকে বড় আর কিছু হয় না। প্রণয়দের থমাস কাপ জেতার বলেছেন পুল্লেলা গোপীচাঁদ। তাঁর মতে, ভারতীয় খেলাধুলার ক্ষেত্রে এটা এক বিশাল ঘটনা। গোপীর কথায়, ‘‘ভারতের থমাস কাপ জয় শুধু আমাদের দেশের নয়, বিশ্ব ব্যাডমিন্টনের জন্যও খুব বড় ঘটনা।”

গোপী আরও বলেন, ভারতের মেয়েরা অনেকদিন ধরেই ভাল করছেন। কিন্তু ছেলেরা যেভাবে একযোগে এগিয়ে এসে সাফল্য পেলেন, সেটা অসাধারণ। একটা তরুণ দল দারুণ এই সাফল্য পেল। এটা সত্যিই খুব বড় সাফল্য ভারতের জন্য।

গোপীর মতে, ফাইনালে ভারতীয় ডবলস জুটির জয় তাঁকে সবথেকে তৃপ্তি দিয়েছে। এই ডবলসেই ইন্দোনেশিয়ার প্লেয়ারদের কাছে প্রণয়রা অনেক হেরেছেন। কিন্তু এবার সবাই মিলে ঘুরে দাঁড়ালেন। তিনি লক্ষ্য সেনের কথা আলাদা করে বলেছেন।

গোপী জানিয়েছেন, এই ভারতীয় দলের গভীরতা ছিল দেখার মতো। লক্ষ্য প্রথমে হারলেও কিদাম্বি ও প্রণয়ের কাছে ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিল। তাঁরা সেটাই করেছেন। ‘‘আমাদের সামনে পরবর্তী লক্ষ্য হল এশিয়ান গেমস। কমনওয়েলথ গেমসও। আশা করব ভারতীয় ব্যাডমিন্টনের জন্য আরও সাফল্য অপেক্ষা করে আছে।”

কমনওয়েলথে ব্রোঞ্জ পদকজয়ী ত্রুপ্তি মুরুগুন্ডেও ভারতীয় দলের এই সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি বলেছেন, এই সাফল্য অবিশ্বাস্য। ত্রুপ্তির মতে, টমাস কাপের ফাইনালে ওঠাই ছিল বিশাল ব্যাপার। আর এখন তো ভারত চ্যাম্পিয়নও হয়ে গেল। ‘‘সবাই বিশ্বকাপ ক্রিকেটের মতো টিভির সামনে বসেছিল।” আরও বলেছেন তিনি।

ত্রুপ্তি আরও জানিয়েছেন, ভারতের ছেলেরা সাহসের পরিচয় দিয়েছেন। প্রথম ম্যাচ খেলাটা সবসময় কঠিন। লক্ষ্য সেই কাজ করেছেন। প্রথম গেমে ৮-২১ পয়েন্টে হেরে যাওয়ার পরও লক্ষ্য গেম জিতেছেন। এটাই ভারতীয় দলের মনোবল বাড়িয়েছে। দাবি কমনওয়েলথ গেমসে ব্রোঞ্জ বিজয়িনীর।

আরও পড়ুন- Thomas Cup Final: ইতিহাস গড়ে থমাস কাপ জয় ভারতের, টুইটে শুভেচ্ছা প্রধানমন্ত্রী থেকে শাহ-বিরাট-সাইনাদের

Previous articleThomas Cup Final: ইতিহাস গড়ে থমাস কাপ জয় ভারতের, টুইটে শুভেচ্ছা প্রধানমন্ত্রী থেকে শাহ-বিরাট-সাইনাদের
Next articleBreakfast News:ব্রেকফাস্ট নিউজ