Entertainment: মুক্তি পেল উজ্জয়িনীর কণ্ঠে ‘তীরন্দাজ শবর’ এর নতুন গান

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের (Shirshendu Mukhopadhyay)অপ্রকাশিত গল্প 'তীরন্দাজের' অনুকরণে তৈরি শবর সিরিজের নতুন ছবি 'তীরন্দাজ শবর'। অরিন্দম শীল (Arindam Sil)পরিচালিত ক্যামিলিয়া প্রোডাকশন প্রযোজিত এই ছবিতে সঙ্গীতের দায়িত্ব সামলেছেন পণ্ডিত বিক্রম ঘোষ (Bikram Ghosh)। এবার মুক্তি পেল 'তীরন্দাজ শবর' এর নতুন গান ।

চার বছর পর রহস্যভেদ করতে শহরে আসছেন ‘তীরন্দাজ শবর’। লালবাজারের গোয়েন্দা শবর দাশগুপ্ত চলন্ত ট্যাক্সিতে মৃত্যু রহস্য কি উদ্ঘাটন করতে পারবেন? এই প্রশ্নের উত্তর মিলবে আগামী ২৭ মে। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের (Shirshendu Mukhopadhyay)অপ্রকাশিত গল্প ‘তীরন্দাজের’ অনুকরণে তৈরি শবর সিরিজের নতুন ছবি ‘তীরন্দাজ শবর’। অরিন্দম শীল (Arindam Sil)পরিচালিত ক্যামিলিয়া প্রোডাকশন প্রযোজিত এই ছবিতে সঙ্গীতের দায়িত্ব সামলেছেন পণ্ডিত বিক্রম ঘোষ (Bikram Ghosh)। এবার মুক্তি পেল ‘তীরন্দাজ শবর’ এর নতুন গান ।

নিজের প্রায় সব ছবিতেই বন্ধু বিক্রম ঘোষ এর উপর আস্থা রাখেন অরিন্দম শীল, এবারও ব্যতিক্রম হয় নি। “লাগ লাগ লাগ ভেলকি জাদু, খেলা দেখে যা রে” – উজ্জয়িনী মুখোপাধ্যায়ের (Ujjawani Mukherjee) কণ্ঠে , সুগত গুহ এর (Sugata Guha) কথায় ‘তীরন্দাজ শবর’ এর নতুন গান মুক্তি পেল আজ। মিউজিকের দায়িত্ব সামলেছেন বিক্রম ঘোষ। গোয়েন্দা গল্পের ভিত্তিতে তৈরি হওয়া ছবির মিউজিক করা সহজ নয়। গল্পের সাথে সামঞ্জস্য রেখে গানের ব্যবহারে দক্ষ বিক্রম ঘোষ শবর সিরিজের সঙ্গে যুক্ত সেই শুরু থেকেই। এই ছবিতেও তাঁর উপরেই আস্থা রেখেছেন পরিচালক অরিন্দম শীল। রহস্য রোমাঞ্চের বেড়াজাল দিয়ে ঘেরা এই ছবির নতুন গান প্রকাশ্যে আসতেই বেশ সাড়া ফেলেছে। গানের দৃশ্যায়নের প্রেক্ষাপটে দেখা যায় একটি পুজো, সেখানেই আনন্দ উৎসবে ঠিক যেন আইটেম ডান্স এর মজলিশ। পারিপার্শ্বিকতার সাথে একেবারে মানানসই হয়েছে এই গানের দৃশ্যায়ন, এমনটাই বলছেন শবর প্রেমীরা। গানের মধ্যে যে দ্বৈত অর্থ লুকোনো আছে তা যেন উজ্জয়িনী মুখোপাধ্যায়ের কণ্ঠে একেবারে যথাযথ। ছবির গল্প যত এগোয় ঘনীভূত হয় রহস্য,উত্তেজনায় টান টান চিত্রনাট্য – ঠিক এভাবেই এগিয়েছে শবর সিরিজের প্রতিটি গল্প। এই ছবির অন্যতম সম্পদ মিউজিক, বলছেন স্বয়ং পরিচালক। ছবির মূল দায়িত্ব শ্বাশত (Saswata Chatterjee)এবং শুভ্রজিৎ (Subhrajit Dutta) এর কাঁধে, পাশাপাশি এই সিরিজের নয়া সদস্য নাইজেল আকারা। এছাড়াও অভিনয় করেছেন দেবলীনা কুমার,দেবযানী চট্টোপাধ্যায় , পৌলমী দাস প্রমুখ টলি তারকারা। এর আগে শবর সিরিজের তিনটি ছবি মুক্তি পেয়েছে। ২০১৫ সালে ‘এবার শবর’, ২০১৬ সালে ‘ঈগলের চোখ’, ২০১৮ সালে ‘আসছে আবার শবর’। লম্বা অপেক্ষা শেষ হচ্ছে ২০২২-এ , মাসের শেষেই নতুন ছবি।



Previous articleকুতুব মিনার গড়েছিলেন বিক্রমাদিত্য: দাবি পুরাতত্ত্ব বিভাগের প্রাক্তন আধিকারিকের
Next articleIndia Team: দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতের দায়িত্ব নিতে চলেছেন লক্ষ্মণ: সূত্র