হেঁশেলে আগুন! ফের মহার্ঘ্য রান্নার গ্যাস

অস্বস্তি  বাড়িয়ে ফের মহার্ঘ্য রান্নার গ্যাস। এই নিয়ে এক মাসে দু’বার দাম বাড়ল গ্যাসের। স্বাভাবিকভাবেই মাথায় হাত মধ্যবিত্তর। এর আগে এক ধাক্কায় ৫০ টাকা বেড়েছিল রান্নার গ্যাসের দাম। সিলিন্ডার প্রতি গ্যাসের দাম বেড়ে হয়েছিল ১০২৬ টাকা। এবার আরও ৩ টাকা বেড়ে ১৪.২ কেজির সিলিন্ডারের দাম হল ১০২৯ টাকা।


আরও পড়ুন:এসএসসির দফতরে CRPF মোতায়েনের নির্দেশ হাইকোর্টের,দুপুরেই শুনানি


জ্বালানির দামের পাশপাশি রান্নার গ্যাসের দাম হু হু করে বাড়তে থাকায় দিশেহারা আমজনতা। একদিকে বাজারে নিত্যপ্রয়োজনীয় দাম আকাশছোঁয়া। অন্যদিকে জীবনদায়ী ওষুধের দামও অগ্নিমূল্য করে রেখেছে কেন্দ্র। এরইমধ্যে ১২ দিনের মাথায় ফের দাম বাড়ল রান্নার গ্যাসের। এই পরিস্থিতিতে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বৃদ্ধিতে মধ্যবিত্তদের ঘাড়ে খরচের বোঝা আরও বাড়বে বলেই আঁচ করা যাচ্ছে।

বুধবার গভীর রাত থেকে ১৪.২ কেজি রান্নার গ্যাসের দাম বেড়েছে আরও ৩ টাকা। ফলে কলকাতায় এধরনের সিলিন্ডারের দাম দাঁড়াল ১০২৯ টাকা। অন্যান্য মেট্রো শহর যেমন মুম্বই এবং দিল্লিতে রান্নার সমপরিমান এলপিজি গ্যাসের দাম দাঁড়িয়েছে ১০০৩ টাকা এবং চেন্নাইতে দাম দাঁড়িয়েছে ১০২৯ টাকা। উল্লেখ্য, চলতি মাসের শুরুতেই ৫০ টাকা বাড়ে রান্নার গ্যাসের। কলকাতায় প্রথমবার হাজার টাকার গণ্ডি ছাড়ায় রান্নার গ্যাসের দাম। একই মাসে এবার দ্বিতীয়বারের জন্য বাড়ল গ্যাসের দাম।



কেন্দ্রীয় সরকারের পেট্রোপণ্যের লাগাতার মূল্যবৃদ্ধির বিরুদ্ধে বারেবারে সরব হয়েছেন বিরোধীরা। আমজনতার উপর আর্থিক বোঝা চাপাচ্ছে মোদি সরকার বলে কটাক্ষ করেছে কংগ্রেস নেতাও।

Previous articleএসএসসির দফতরে CRPF মোতায়েনের নির্দেশ হাইকোর্টের,দুপুরেই শুনানি
Next articleএবার নিজে থেকেই CBI দফতরে হাজিরা অনুব্রতর