অপেক্ষার অবসান! চলতি মাসেই শুরু হতে চলেছে শিয়ালদহ মেট্রো পরিষেবা

দীর্ঘ অপেক্ষার অবসান! আগামী ৩১মে উদ্বোধন হতে চলেছে শিয়ালদহ মেট্রো স্টেশন। রেল মন্ত্রক সূত্রের খবর, বেহালার একটি অনুষ্ঠানে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ভার্চুয়ালি শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন করবেন। এই পরিষেবা চালু হলে অনেকটাই ভোগান্তি কমবে নিত্যযাত্রীদের।


আরও পড়ুন:‘মানুষ খুনে তিন বছরের জেল ভেড়ার !  জরিমানা পালককেও


গত ১৬ ও ১৭ মার্চ কমিশনার অফ রেলওয়ে সেফটি শিয়ালদহ মেট্রো স্টেশন ও সংলগ্ন ট্র্যাক পরীক্ষা করে দেখেন।  মাস দুয়েক আগেই বাণিজ্যিক ভাবে যাত্রী পরিবহণের জন্য মিলেছে রেলওয়ে কমিশনার অফ সেফটির ছাড়পত্র। কলকাতা মেট্রো সূত্রের খবর, পরিকাঠামো খতিয়ে দেখার পর পরের ৩ মাসের মধ্যে যে কোনওদিন শিয়ালদহ পর্যন্ত মেট্রো পরিষেবা চালুর চূড়ান্ত ছাড়পত্র দেয় কমিশনার অফ রেলওয়ে সেফটি।



প্রতিদিন শিয়ালদহ স্টেশন দিয়ে লক্ষাধিক যাত্রী যাতায়াত করেন। মেট্রো রেল পরিষেবা শুরু হলে নিঃসন্দেহে সময় অনেকটাই কম লাগবে। অন্যদিকে লাভের আশাও দেখবে মেট্রো বলে আশা করছেন কর্তৃপক্ষ।

উল্লেখ্য, শিয়ালদায় মাটির ১৬.৫ মিটার নীচে রয়েছে মেট্রোর লাইন। রয়েছে মোট ৩টি প্ল্যাটফর্ম। স্টেশনে থাকছে ৯টি সিঁড়ি, ১৮টি এসক্যালেটর। যাতায়াতের সুবিধার জন্যে থাকছে মোট ৫টি লিফট। যাত্রীদের সুবিধার জন্য রয়েছে ২৭টি টিকিট কাউন্টার। এর মধ্যে বেশ কিছু টিকিট কাউন্টার বিশেষভাবে সক্ষমদের জন্য সংরক্ষিত।

Previous articleEastBengal: ‘আর মাত্র ১০ থেকে ১২ দিন,’লাল-হলুদের সঙ্গে ম‍্যানইউর চুক্তি নিয়ে বললেন মহারাজ
Next articleBollywood: আর্থিক প্রতারণার অভিযোগ বলিউডের এক বিখ্যাত পরিচালকের বিরুদ্ধে