Corona update: ফের দাপট, সংক্রমণ বাড়ল ২৭ শতাংশ, একদিনে মৃত্যু ১৭ জনের

সংক্রমণ গ্রাফ ঊর্ধ্বমুখী রাজধানী দিল্লিতে(Delhi)। সেখানে একদিনে আক্রান্ত ৪১৮ জন।  স্বাস্থ্যমন্ত্রক জানাচ্ছে দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৭। আর এই রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই উদ্বেগ বাড়ছে।

একদিন স্বস্তির গ্রাফ, পরেরদিনই দুশ্চিন্তার পারদ ঊর্ধ্বমুখী। ফের স্বমহিমায় ফিরছে কি করোনা(Corona)? গত ২৪ ঘন্টায় ১৭ জনের মৃত্যুর (Death)খবর এসেছে পাশাপাশি সংক্রমণ বেড়েছে প্রায় ২৭ শতাংশ।যদিও বিশেষজ্ঞরা জানাচ্ছেন, সংক্রমণের নিরিখে করোনার সঙ্গে কোনও তুলনা চলে না মাঙ্কিপক্সের (monkeypox virus)। এরই মধ্যে স্বাস্থ্যমন্ত্রকের তরফে করোনা(Corona) নিয়ে যে পরিসংখ্যান প্রকাশ করা হয়েছে, তাতে নতুন করে চিন্তা বাড়ছে।


স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Corona) আক্রান্ত হয়েছেন ২,১২৪ জন। যা গতকালের তুলনায় প্রায় ২৭ শতাংশ বেশি। সংক্রমণ গ্রাফ ঊর্ধ্বমুখী রাজধানী দিল্লিতে(Delhi)। সেখানে একদিনে আক্রান্ত ৪১৮ জন।  স্বাস্থ্যমন্ত্রক জানাচ্ছে দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৭। আর এই রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই উদ্বেগ বাড়ছে। দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৫০৭। বেশ খানিকটা বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যাও। যদিও এর পাশাপাশি সুস্থতার হার সন্তোষজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লক্ষ ২ হাজার ৭১৪ জন করোনাকে জয় করেছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১,৯৭৭ জন।কেন্দ্রের পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত দেশে ১৯২ কোটি ৬৭ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে।



Previous articleনির্ধারিত সময়ের আগেই নিজাম প্যালেসে পৌঁছলেন পার্থ চট্টোপাধ্যায়
Next articleভোজ্য তেলের পর এবার সস্তা হচ্ছে চিনিও