ট্রেকিং করতে গিয়ে উত্তরাখণ্ডে পথ দুর্ঘটনায় মৃত্যু ৫ বাঙালি পর্যটকের

ওড়িশার পর এবার উত্তরাখণ্ডে। ট্রেকিংয়ে গিয়ে টিহরী গাড়োয়াল এলাকায় বুধবার দুপুরে পাহাড় থেকে গাড়ি নীচে পড়ে মৃত্যু হয়েছে পাঁচ বাঙালি পর্যটকের।নিহত হয়েছেন গাড়ির চালকও। নিউ টিহরী থানার পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় মৃতদের নাম মদনমোহন ভুঁইয়া (৬১), ঝুমুর ভুঁইয়া (৫৯) ও নীলেশ ভুঁইয়া (২৩) (বাবা-মা ও ছেলে), দেবমাল্য দেবনাথ (৪৪) ও প্রদীপ দাস (৪৭)। ভুঁইয়া পরিবার দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুর থানার শ্রীনগরের বাসিন্দা। রেলের ইঞ্জিনিয়ার প্রদীপের বাড়ি নৈহাটিতে এবং ইছাপুর রাইফেল ফ্যাক্টরির কর্মী দেবমাল্য ব্যারাকপুরের বাসিন্দা। গাড়িচালক আশিসের বাড়ি উত্তরকাশীতে। দুর্ঘটনার খবর পেতেই কান্নায় ভেঙে পড়েছেন নিহতদের পরিবার পরিজনেরা।


আরও পড়ুন:Breakfast News: ব্রেকফাস্ট নিউজ


পুলিশ সূত্রের খবর, বঙ্গের ১১ জন পর্যটক দু’টি গাড়িতে উত্তরকাশী হয়ে গঙ্গোত্রীর দিকে যাচ্ছিলেন। বেলা সাড়ে ৩টে নাগাদ গঙ্গোত্রী হাইওয়েতে কণ্ডীসোড় তহশিলের কাছে কোটীগাড় এলাকায় পাকদণ্ডীতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাড়ি প্রথমে নীচের রাস্তায় আছড়ে পড়ে। সেখান থেকে গড়িয়ে আরও নীচে প্রায়-শুকনো নদীতে পড়ে গাড়িটিতে আগুন ধরে যায়। ছটি মৃতদেহের মধ্যে তিনটি গাড়ির ভিতরে থাকায় সেগুলি আগুনে পুড়ে যায়। বাকি তিনটি মৃতদেহ গাড়ির বাইরে মিলেছে। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, ওই তিন জন ছিটকে গাড়ির বাইরে গিয়ে পড়েন।তাঁদের সকলকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা হয়নি। চিকিৎসকরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আচমকাই বিকট শব্দে গাড়িটি নদীর কাছে এসে পড়ার পরই তাতে আগুন লেগে যায়। স্থানীয়রা গাড়িটিতে জল ঢেলে আগুন নেভানোর কাজ করেন। পরে পুলিশে খবর দেন তাঁরা। ঘটনাস্থলে পুলিশ ও বিপর্যয় মোকাবিলা টিম পৌঁছে উদ্ধারকাজ শুরু করে।কীভাবে গাড়িটিতে আগুন লাগল, তা খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশ জানিয়েছে , মৃতদেহগুলিকে গভীর রাতে এমসে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পরে মৃতদেহ পরিজনের হাতে তুলে দেওয়া হবে।

Previous articleBreakfast News: ব্রেকফাস্ট নিউজ
Next articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস