দুর্নীতি দমনে এগিয়ে আসুক মেয়েরা: রাজ্য পুলিশে মহিলা ক্ষমতায়নে জোর মমতার

WBPS-দের ভাতায় বৈষম্য দূর করা হবে বলে আশ্বাস দেন মমতা।

রাজ্যে সব বিষয়ে মহিলা ক্ষমতায়নে জোর দেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রে সাম্প্রতিক রিপোর্টেই প্রকাশ বাংলায় মহিলাদের কর্মসংস্থান সবচেয়ে বেশি। নারীদের জন্য আছে বিভিন্ন রাজ্য সরকারি উন্নয়নমূলক প্রকল্পও। এবার রাজ্যে পুলিশেও মহিলাদের প্রথম সারিতে আরও বেশি করে দেখতে চান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার, নবান্নে (Nabanna) কলকাতা পুলিশ (Police) কর্মীদের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী জানান, রাজ্য পুলিশে মহিলাদের যোগদান আরও বেশি করে প্রয়োজন। তিনি বলেন, “আমরা চাই মহিলারা আরও বেশি করে যোগ দিক পুলিশে। আমরা উইনার্স বাহিনীর জন্য মহিলাদের নিয়োগ করছি।” পুলিশে মহিলারা বড় ভূমিকা নিক চান মুখ্যমন্ত্রী। “সামনে মহিলারা থাকবে, পিছনে পুরুষরা। পুলিশে আরও মহিলা নিয়োগ করতে হবে।“ শূন্য পদে নিয়োগের কথাও বলেন মমতা।

পুলিশের অলঙ্করণ সমারোহ অনুষ্ঠানে পদকপ্রাপ্ত পুলিশকর্মীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, নীচুতলা পুলিশ কর্মীরা সম্পদ। খুব ভালো কাজ করেছেন ওসি-এএসআই-কনস্টেবলরা। একটা দু’টো ভুল হলে সবাই সমালোচনা করেন। কিন্তু পুলিশ বিপদে সবার আগে ছুটে যায়-মন্তব্য মুখ্যমন্ত্রীর। কোভিডে অনেক পুলিশকর্মীর মৃত্য়ুতে শোকপ্রকশা করেন মমতা। সবাইকে তাঁদের পরিবারের পাশে দাঁড়ানো আবেদন জানান।

এর পাশাপাশি মুখ্যমন্ত্রী তথা পুলিশ মন্ত্রী বলেন, “রাজ্য পুলিশে ভাতায় বৈষম্য রয়েছে। WBCS-র সমস্যা সমাধান করা হয়েছে। WBPS-দের ক্ষেত্রেও সেই বৈষম্য দূর করা হবে বলে আশ্বাস দেন মমতা। পুলিশ লাইনে উন্নতি হয়েছে। বাকি কাজ দ্রুত করারও নির্দেশ দেন।

আরও পড়ুন:কলেজে অধ্যক্ষের চেয়ারে তৃণমূল বিধায়ক, ভাইরাল ছবি নিয়ে বিতর্ক

 

 

Previous articleকলেজে অধ্যক্ষের চেয়ারে তৃণমূল বিধায়ক, ভাইরাল ছবি নিয়ে বিতর্ক
Next articleযৌনপেশা আইনসম্মত: বড় পর্যবেক্ষণ শীর্ষ আদালতের