‘সাহায্যে হবে না কমতি’, স্বজনহারা ৪ হাজার শিশুকে চিঠি লিখলেন প্রধানমন্ত্রী

কোভিডকালে (COVID-19) মা-বাবাকে হারিয়েছে হাজার হাজার পড়ুয়া। স্বজনহারা সেই সব পড়ুয়াদের  নিজের হাতে চিঠি  লিখলেন প্রধানমন্ত্রী(PM) নরেন্দ্র মোদি(Narendra Modi)। সেই বার্তায় ছিল সাহায্যের অঙ্গীকার এবং পাশে থাকার আশ্বাস।

PM-CARES তহবিল থেকে অর্থ সাহায্যর মাধ্যমে মা-বাবা হারানো পড়ুয়াদের অর্থ সাহায্যর কথা আগেই ঘোষণা করেছিলেন তিনি। এই PM-CARES তহবিল থেকে কোভিডে অনাথ শিশুদের বছরে ২০ হাজার টাকা করে বৃত্তি দেওয়া হবে। ২৩ বছর বয়স পূর্ণ হলে এককালীন ১০ লক্ষ টাকাও দেওয়া হবে তাদের। উচ্চশিক্ষার জন্য বছরে আড়াই লক্ষ টাকা পর্যন্ত অতিরিক্ত সাহায্যও করা হবে।

মোদির ৪ হাজার শিশু-কিশোরের উদ্দেশ্যে তাঁর চিঠিতে লিখেছেন,”এই প্রকল্প আপনাদের খোলামনে স্বপ্ন দেখতে সাহায্য করবে। তোমাদের স্বপ্নপূরণে সাহায্যের কোনও কমতি হবে না।”

পরিবারে ঘটে যাওয়া এক মর্মান্তিক ঘটনার নিয়ে ব্যথিত প্রধানমন্ত্রী নিজের দিদাকে হারানোর কথাও চিঠিতে তুলে ধরেন। তাঁর মা-ও মহামারীতেই নিজের মা অর্থাৎ প্রধানমন্ত্রীর দিদাকে হারিয়েছিলেন। তাই তিনি বোঝেন মা হারানো এবং স্বজনহারানোর কষ্ট।এই সব শিশু- কিশোরদের যন্ত্রণায় তিনি সমব্যথী হয়েই পাশে আছেন এটাই বলতে চেয়েছেন।

এরপরই মোদি বলেন, “যতদিন মা-বাবা ছিল, তারাই তোমাদের বলে দিত কোনটা ভাল, কোনটা খারাপ। এখন তোমাদের দায়িত্ব অনেক বেড়ে গিয়েছে। ওই শূন্যতা আর কেউ পূরণ করতে পারবে না। কিন্তু তোমাদের পরিবার হিসাবে আমি আশ্বস্ত করতে চাই, এই লড়াইয়ে তোমরা একা নও। গোটা দেশ তোমাদের সঙ্গে আছে।

আরও পড়ুন- Beleghata: কলকাতার বুকে আক্রান্ত ব্যবসায়ী, রাস্তা থেকে তুলে নিয়ে মারধর 

Previous articleBeleghata: কলকাতার বুকে আক্রান্ত ব্যবসায়ী, রাস্তা থেকে তুলে নিয়ে মারধর 
Next articleগোমাতাকে ত্যাগ করলে যেতে হবে জেল, নয়া আইন যোগী সরকারের