দীর্ঘ ৫৭ বছর পর চাকা গড়াল নিউ জলপাইগুড়ি-ঢাকা মিতালি এক্সপ্রেসের

অপেক্ষার অবসান! দীর্ঘ ৫৭ বছর পর শুরু হল মিতালি এক্সপ্রেসের যাত্রা। নিউ জলপাইগুড়ি থেকে ঢাকার মধ্যে চলবে এই এক্সপ্রেস। বুধবার নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে মাত্র ১৮জন যাত্রীদের নিয়ে মিতালি এক্সপ্রেসের চাকা গড়ায়।



আরও পড়ুন:কেকে-র মৃত্যু, নজরুল মঞ্চের বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ে উত্তাল সোশ্যাল মিডিয়া


এদিন সকাল ৯.৩০ মিনিটে দিল্লির রেলভবন থেকে ট্রেনটির ভার্চুয়ালি উদ্বোধন করেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এবং বাংলাদেশ থেকে সে দেশের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এরপরই ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে মিতালি এক্সপ্রেস। রেলের তরফে জানানো হয়েছে, নিউ জলপাইগুড়ি থেকে প্রত্যেক বুধ ও রবিবার ১১.৪৫ মিনিটে ট্রেনটি ছাড়বে। আজ মিতালী এক্সপ্রেসের সূচনায় নিউ জলপাইগুড়ি রেল স্টেশনে উপস্থিত ছিলেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের জেনারেল ম্যানেজার আনসুল গুপ্তা,জলপাইগুড়ি সাংসদ জয়ন্ত রায়, দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্ত সহ অনেকেই।


১০ কোচের এই ট্রেনটিতে যাত্রীদের জন্য রয়েছে ৪টি ফার্স্ট ক্লাস এবং ৪টি চেয়ার কার মিলে মোট ৮টি কোচ। ফার্স্ট ক্লাসে ৩৬ জন যাত্রী এবং এসি চেয়ার কারে ৭২ জন যাত্রী যাতায়াত করতে পারবেন। সবমিলিয়ে ট্রেনটিতে মোট ৪৩২ জন যাত্রী যাতায়াত করতে পারবেন।


রেলের তরফে মিতালি এক্সপ্রেসে যাতায়াতের ভাড়া ডলারের হিসেবেই ঘোষণা করা হয়েছে। যদিও, নিউ জলপাইগুড়িতে ডলারে লেনদেন হবে না। টিকিটের লেনদেন হবে ভারতীয় মুদ্রাতেই। শুধুমাত্র ভাড়ার হিসেব হবে ডলারের বিনিময় হারে। ট্রেনটির এসি কেবিন বার্থের ভাড়া ৪৯০৫ টাকা, এসি কেবিন চেয়ারকারের ভাড়া ৩৮০৫ টাকা, এসি চেয়ারকারের ভাড়া ২৭০৭ টাকা।

Previous articleবিয়ের সময় কনে বদল, গ্রেফতার ভুয়ো পাত্রী
Next article৪৭৭ কোটি! করোনাকালে স্রেফ অনুদানে ফুলে-ফেঁপে উঠেছে বিজেপি