অসমে পিপিই কিট কেলেঙ্কারিতে নাম জড়াল হেমন্ত বিশ্বশর্মার স্ত্রীর

সম্প্রতি আরটিআই- এর(RTI) তরফ থেকে পিপিই কিট সরবরাহ সম্পর্কিত একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছে, আর তাতেই দেখা গেছে অসমের (Assam) মুখ্যমন্ত্রীর পরিবারের ঘনিষ্ঠ ব্যবসায়ী লাভজনক পিপিই অর্ডার পেয়েছেন।

গত দুবছর ধরে করোনা অতিমারির (pandemic)বিরুদ্ধে লড়াই করে চলেছে বিশ্ব। এখনও চলছে সেই যুদ্ধ কিন্তু তাঁর মাঝেও ব্যবসা আর মুনাফা খুঁজে বেড়াচ্ছে বিজেপি (bjp)নেতৃত্ব। মানুষের জীবন নিয়ে যে ছেলেখেলা করছে বিজেপি ,অসমে আরটিআই -এর(RTI) প্রকাশিত রিপোর্টে তা ফের প্রমাণিত । অসমের মানুষ যখন করোনা থেকে বাঁচতে রীতিমত লড়াই করছেন,তখন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার (Himanta Biswa Sarma)পরিবার লাভের অঙ্ক কষছেন। এবার পিপিই কিট (PPE Kit) কেলেঙ্কারিতে নাম জড়াল অসমের মুখ্যমন্ত্রীর স্ত্রী রিনিকি ভূঁইয়া শর্মার (Riniki Bhuyan Sarma)। সম্প্রতি আরটিআই- এর(RTI) তরফ থেকে পিপিই কিট সরবরাহ সম্পর্কিত একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছে, আর তাতেই দেখা গেছে অসমের (Assam) মুখ্যমন্ত্রীর পরিবারের ঘনিষ্ঠ ব্যবসায়ী লাভজনক পিপিই অর্ডার পেয়েছেন।

কেন্দ্রের বিজেপি সরকার যতই জনদরদী মুখোশ পরে থাকুক, সাধারণ মানুষের কাছে আসল রূপ পরিষ্কার হয়ে উঠছে ক্রমশ। মানুষের জীবন নিয়ে ব্যবসা করছে কেন্দ্র সরকার আর বিভিন্ন রাজ্যের বিজেপি প্রতিনিধিরা। অতিমারিকালে অসমে পিপিই কিট সরবরাহ করার দায়িত্ব পায় যে কোম্পানি , তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার পরিবারের ঘনিষ্ঠ সম্পর্কের খোঁজ পাওয়া যায়। আরটিআই বলছে, রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার স্ত্রীর একজন প্রাক্তন ব্যবসায়িক সহযোগীর মালিকানাধীন একটি ফার্মও তাঁর মেয়াদকালে রাজ্যের স্বাস্থ্য মন্ত্রকের দ্বারা মহামারী সংক্রান্ত ক্রয় আদেশের শীর্ষ প্রাপকদের মধ্যে ছিল। শুধু তাই নয় বিজেপি-নেতৃত্বাধীন অসম রাজ্য সরকার, শর্মা পরিবারের ঘনিষ্ঠ ঘনশ্যাম ধানুকার মালিকানাধীন সংস্থাকে বেশি সুযোগ দিয়েছে বলে রিপোর্টে জানা গেছে। পাশাপাশি মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার স্ত্রীর মালিকানাধীন জেসিবি ইন্ডাস্ট্রিজকেও অগ্রাধিকার দেওয়া হয়েছে। গুয়াহাটি-ভিত্তিক ব্যবসায়ী রাজীব বোরার মালিকানাধীন একটি ফার্ম অ্যাজাইল অ্যাসসিয়েটস (Agile Associates)রাজ্য সরকারের কাছ থেকে সবচেয়ে লাভজনক চুক্তিগুলির মধ্যে একটি পেয়েছে।

যেখানে প্রতিমুহূর্তে বিজেপি সরকার বলছে যে তাঁরা দেশের মানুষের পাশে আছে সেখানে কার্যক্ষেত্রে ঠিক উল্টোটা দেখা যাচ্ছে। অসমে বিজেপি পরিচালিত সরকারের এই কাণ্ড প্রকাশ্যে আসায় আরও বড় দুর্নীতির আশঙ্কা করছেন বিরোধীরা। যেভাবে মুখ্যমন্ত্রীর পরিবারের ঘনিষ্ঠরা দুর্নীতির সঙ্গে যুক্ত বলে রিপোর্টে প্রকাশ সেখানে অসমের নাগরিকরা কতটা স্বচ্ছ আর সুস্থ পরিষেবা পাবেন তা নিয়ে সন্দিহান অসমবাসী।



Previous articleWridhhiman Saha: বাংলায় খেলা নিয়ে সুর নরম ঋদ্ধির, বললেন, ‘বাংলার হয়ে আগামীতে খেলবো না বলিনি’
Next articleKK-র ধমণীতে ৮০ শতাংশ ব্লকেজ: বুকে ব্যথা দীর্ঘদিনের জানিয়েছেন স্ত্রী, সকাল থেকে অসুস্থ, মত ম্যানেজারের