হাঁসখালিকাণ্ডে পুলিশের বিরুদ্ধে তদন্তের দাবি, হাইকোর্টে নির্যাতিতার বাবা-মা

হাঁসখালি কাণ্ডে(Hanskhali) এবার পুলিশের(Police) বিরুদ্ধে তদন্তের দাবি। হাঁসখালি থানার আইসি ও সেকেন্ড অফিসারের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের দাবিতে হাইকোর্টের(Kolkata Highcourt) দ্বারস্থ হলেন নির্যাতিতার বাবা মা। তাঁদের অভিযোগ ঘটনার পর অভিযোগ না নিয়ে ফিরিয়ে দেওয়া হয়েছিল। লিখিতভাবে তাঁদের বক্তব্য জানানোর নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

এদিন আদালতে নির্যাতিতার বাবা মায়ের তরফে অভিযোগ তোলা হয়, ধর্ষণের ঘটনার পর থানায় অভিযোগ জানাতে গেলেও পুলিশ অভিযোগ নেয়নি। থানা থেকে বারবার ফিরিয়ে দেওয়া হত তাঁদের। এমনকি নির্যাতিতার বাবাকে জিজ্ঞাসাবাদের সময়ও অভিযুক্তদের সামনে তাঁকে বসিয়ে রাখে পুলিশ। এদিন আদালতে নির্যাতিতার বাবা-মায়ের তরফে অভিযোগ জানানোর পাশাপাশি এই কেসের তদন্তকারী অফিসারদের সরানোর পক্ষে সওয়াল করেন আইনজীবী সুস্মিতা সাহা দত্ত।

আরও পড়ুন:ন্যাক্কারজনক ভূমিকা রাজ্যপালের! রাজস্থানেও বাংলার বিরুদ্ধে কুৎসা

ওই আইনজীবী আদালতে বলেন, ‘এই ঘটনায় নির্যাতিতার বাবা-মা নিজেরাই হাইকোর্টের প্রধান বিচারপতিকে কিছু বলতে চান। তাই তাঁরা এসেছেন। থানায় যখন তাঁরা অভিযোগ জানাতে চান তখন কর্তব্যরত অফিসার তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করেন। মূল অভিযুক্তকে সামনে বসিয়ে রীতিমতো ভয় দেখানো হয়, হুমকি দেওয়া হয়। পুলিশ সুপারকে সব জানানো হলেও বিষয়টি আর এগোয়নি।’ আইনজীবী বলেন, ইতিমধ্যেই এই ঘটনায় একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। তাতে আবেদন জানানো হয়েছে, থানার আইসি ও সেকেন্ড অফিসারকে সরিয়ে দেওয়ার। গোটা ঘটনায় আগামী ৩ সপ্তাহের মধ্যে রাজ্যকে লিখিত হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ২৮ জুন মামলার পরবর্তী শুনানি।

 




Previous articleন্যাক্কারজনক ভূমিকা রাজ্যপালের! রাজস্থানেও বাংলার বিরুদ্ধে কুৎসা
Next articleতপন কান্দু মামলায় সিবিআই তদন্ত বহাল রাখল হাইকোর্ট