বেঙ্গালুরু থেকে গ্রেফতার কাশ্মীরি পণ্ডিত খুনে জড়িত জঙ্গি

গত একমাসে জম্মু কাশ্মীরে(Jammu Kashmir) বেছে বেছে হিন্দুদের নিশানা করেছে জঙ্গিরা(Terrorist)। প্রাণ হারিয়েছেন বহু মানুষ। সেই হত্যাকাণ্ডে জড়িত এক হিজবুল জঙ্গিকে(Hijbul Terrorist) বেঙ্গালুরু(Bengaluru) থেকে গ্রেফতার করল পুলিশ(Police)। জম্মু কাশ্মীর পুলিশের ত্রফেই গ্রেফতার করা হয়েছে ওই জঙ্গিকে।

জানা গিয়েছে, কাশ্মীর পুলিশ ও কর্ণাটক পুলিশের যৌথ অভিযানে গ্রেফতার হয়েছে ওই হিজবুল জঙ্গি। এপ্রসঙ্গে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্বাই জানান, “এখনও রাজ্যজুড়ে তল্লাশি অভিযান জারি রয়েছে। সন্দেহভাজনদের উপর নজর রাখা হয়েছে গোয়েন্দাদের তরফে।” এদিকে হিজাব বিতর্কে সাম্প্রতিক সময়ে উত্তাল কর্ণাটকে জঙ্গি গ্রেফতারের খবর নতুন করে অশান্তি বাড়াতে পারে আশঙ্কায় একাধিক জায়গায় নিরাপত্তা ব্যাপক বাড়ানো হয়েছে।

অন্যদিকে, উপত্যকায় জঙ্গি বাড়বাড়ন্ত রুখতে কড়া হাতে ময়দানে নেমেছে নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার ভোরে গুলির লড়ায়ে মৃত্যু হয়েছে ২ জঙ্গির। যাদের মধ্যে একজন পাক জঙ্গি। দুজনেই লস্কর-ই-তইবার সদস্য বলে জানা গিয়েছে। এদিকে উপত্যকায় একের পর এক অহিন্দু নাগরিক খুনের ঘটনায় প্রাণভয়ে কাশ্মীর ছেড়ে পালানোর সিদ্ধান্ত নিচ্ছেন সাধারণ মানুষ। গোটা ঘটনার জন্য কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে উপত্যকায় জঙ্গি দমন অভিযানে বাড়তি নজর দিচ্ছে নিরাপত্তা বাহিনী।


Previous articleউদ্বাস্তু কলোনি থেকে উচ্ছেদ নয়, দেওয়া হবে পাট্টা: আশ্বাস মুখ্যমন্ত্রীর
Next articleanis khan: আনিস খান হত্যা মামলার শুনানি শেষ, রায় স্থগিত রাখল হাইকোর্ট