India Team: বুধবার ভারতের মুখোমুখি কম্বোডিয়া, প্রতিপক্ষকে সমীহ স্টিমাচের

এদিকে সাংবাদিক সম্মেলনে দলের উন্নতি ও ডিফেন্সে জোর দেওয়া কথা বলেন ডিফেন্ডার সন্দেশ ঝিঙ্গান।

বুধবার এএফসি এশিয়ান কাপের (AFC Asian Cup) যোগ্যতা অর্জন পর্বে খেলতে নামছে ভারতীয় দল( India Team)। প্রতিপক্ষ র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা কম্বোডিয়া (Cambodia)। প্রতিপক্ষ পিছিয়ে থাকার কারণে এই ম্যাচে ভারতকে এগিয়ে রাখছে ফুটবল বিশেষজ্ঞ। তবে এমনটা ভাবতে নারাজ কোচ ইগর স্টিম্যাচ। বরং এই ম‍্যাচটিকে হাড্ডাহাড্ডি ভাবেই দেখছেন ভারতীয় দলের কোচ। সাংবাদিক সম্মেলনে এসে এমনটাই জানালেন স্টিমাচ।

এদিন সাংবাদিক সম্মেলনে ইগর কম্বোডিয়াকে সমীহ করে বলেন, “আমি প্রতিটি প্রতিপক্ষকে সমীহ করি। কোনও কারণ নেই কম্বোডিয়াকে ছোট করে দেখার। ওরা আমাদের মত লক্ষ্য নিয়েই এসেছে। আমাদের এই ম্যাচের জন্য ক্ষুধার্ত হতে হবে, এবং আমরা তাই আছি। আজকের দিনে ফুটবলে সহজ ম্যাচ বলে কিছু হয় না। তাই লড়াই সমানে সমানে হবে।”

দলের খেলা নিয়ে স্টিম্যাচ বলেন, “একজন কোচ হিসেবে, প্রয়োজনীয় নয় কে গোল করেছে। প্রয়োজনীয় হল গোল করাটা। আমাদের মেনে নিতে হবে যে আমাদের সাম্প্রতিক প্রতিপক্ষরা – বাহরিন, বেলারুশ ও জর্ডান – টেকনিক্যালি আমাদের থেকে ভালো। তাই গোল করাই আমাদের লক্ষ‍্য। আমাদের কিছু তরুণ খেলোয়াড় রয়েছে যারা জাতীয় দলের চাপ অনুভব করছে। আমাদের সেই খেলোয়াড়দের এগিয়ে নিয়ে যেতে হবে তাদের কেরিয়ারের শুরুতে, আর শান্ত থাকতে হবে।”

এদিকে সাংবাদিক সম্মেলনে দলের উন্নতি ও ডিফেন্সে জোর দেওয়া কথা বলেন ডিফেন্ডার সন্দেশ ঝিঙ্গান।

সন্দেশ বলেন, “ক্লিন শিট যে কোনও দলের জন্য জরুরি। প্রতিটা দল ম্যাচে নামে এই মানসিকতা নিয়ে। আধুনিক ফুটবলে এমন কোনও কথা নেই যে ডিফেন্ডাররা শুধু ডিফেন্ড করবে। দলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। স্ট্রাইকারই হল প্রথম ডিফেন্ডার, যেখানে গোলকিপার হল শেষ অ্যাটাকার।”

আরও পড়ুন:Sarfaraz Khan: রঞ্জিতে ফের ব‍্যাট হাতে শতরান সরফরাজের

 

Previous articleগরুপাচার কাণ্ডে কেন্দ্রের ভুমিকা নিয়ে প্রশ্ন, শাহের বিরুদ্ধে হাইকোর্টে মামলা
Next articleউত্তরবঙ্গের উন্নয়নে দরাজ মুখ্যমন্ত্রী, পর্যটন থেকে চাবাগান–নজর সব ক্ষেত্রে