ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ইরানে, ১৭ জন যাত্রী নিহত; আহত শতাধিক

তাবাসের (Tabas) কাছে আজ ট্রেনের সাতটি বগির মধ্যে চারটি বগি লাইনচ্যুত হয়ে যায়। তাবাস শহরটি ইরানের রাজধানী তেহরানের (Tehran) দক্ষিণ-পূর্বে প্রায় ৫৫০ কিলোমিটার দূরে অবস্থিত

ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে গেল ইরানে। জানা গিয়েছে ইরানের (Iran) মরুভূমি শহর তাবাসের (Tabas) কাছে আজ ট্রেনের সাতটি বগির মধ্যে চারটি বগি লাইনচ্যুত হয়ে যায়। তাবাস শহরটি ইরানের রাজধানী তেহরানের (Tehran) দক্ষিণ-পূর্বে প্রায় ৫৫০ কিলোমিটার দূরে অবস্থিত। সূত্রের খবর, এই দুর্ঘটনায় অন্তত ১৭ জন যাত্রী নিহত হয়েছেন এবং ৬০ জন যাত্রী আহত হয়েছেন। তাবাস থেকে ৫০ কিলোমিটার দূরে রেললাইনে এই দুর্ঘটনাটি ঘটেছে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যে উদ্ধারকারী দল অ্যাম্বুলান্স এবং হেলিকপ্টার সহযোগে পৌঁছে গিয়েছে প্রত্যন্ত দুর্ঘটনাস্থলে। গুরুতর আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যাচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পাড়ার সম্ভাবনা থাকছে।

ইরান সরকার সূত্রে জানানো হয়েছে, কীভাবে এই দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখার জন্য উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হবে। এর আগে ২০১৬ সালে ইরানে ভয়ঙ্কর রেল বিপর্যয় ঘটে। সেই দুর্ঘটনায় প্রায় শতাধিক যাত্রী প্রাণ হারিয়েছিলেন। তাছাড়াও গোটা বিশ্বের মধ্যে পথ দুর্ঘটনার জন্য রেকর্ড রয়েছে ইরানে। তথ্য বলছে, প্রতি বছর জাতীয় সড়কে দুর্ঘটনায় ১৭ হাজার মানুষের প্রাণহানির খবর পাওয়া যায়।


Previous articleমোদি ইসলামিক দেশের কথা শোনেন কিন্তু ভারতীয় মুসলিমদের নয়: সরব ওয়েইসি
Next articleনিয়ন্ত্রণে শিবপুরে রঙের কারখানায় আগুন, অগ্নিদগ্ধ ম্যানেজার-সহ ১৮