কলকাতায় আনা হচ্ছে ইউটিউবার রোদ্দুর রায়, আজই তোলা হতে পারে আদালতে

মুখ্যমন্ত্রীকে অশালীন ভাষায় আক্রমণের জেরে মঙ্গলবারই গোয়া থেকে গ্রেফতার করা হয়েছে রোদ্দুর রায়কে।  বুধবারই তাঁকে নিয়ে আসা হচ্ছে কলকাতায়। জানা গেছে, ট্রানজিট রিমান্ডে কলকাতায় নিয়ে এসে তাঁকে আজই আদালতে তোলা হবে।



আরও পড়ুন:ক্ষমতার অপব্যবহার করে ন্যাশনাল লাইব্রেরিতে নাড্ডার দলীয় কর্মসূচি অনৈতিক, দাবি তৃণমূল নেতার


সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় বিশেষ বাংলা আকাদেমি পুরস্কার পাওয়ার পর, তা নিয়ে বিতর্কিত মন্তব্য করেন রোদ্দুর রায়। এরপরই প্রবল প্রতিবাদ শুরু হয়। শুধু তাই নয় তৃণমূলের একাধিক নেতা-মন্ত্রীদের অশালীন ভাষায় গালিগালাজ করেন তিনি। রোদ্দুর রায়ের নামে কলকাতার পুলিশ কমিশনারের কাছে অভিযোগ দায়ের করেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। শুক্রবার কমিশনার বিনীত গোয়েলের কাছে চিঠি লিখে শান্তনু জানান, সম্প্রতি ওই ইউটিউবার তাঁর সোশ্যাল সাইটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য সরকারের বিরুদ্ধে নানান অবমাননাকর, কুরুচিকর এবং বিতর্কিত মন্তব্য করেছেন। তাই তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ জানান তিনি। এরপরই গোয়া থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ।






সম্প্রতি হেয়ার স্ট্রিট থানা, চিৎপুর থানা, লালবাজারের সাইবার ক্রাইম থানা সহ কলকাতা পুলিশের একাধিক থানায় রোদ্দুর রায়ের নামে বেশ কয়েকটি অভিযোগ জমা পড়েছে। অভিযোগ যে, সেখানে উল্লেখ করা হয়েছে যে মুখ্যমন্ত্রীর নামে এবং বিভিন্ন নেতাদের নামে অশালীন ও কুরুচিকর মন্তব্যের করেছেন রোদ্দুর রায়। তারপর থেকেই এই ইউটিউবারের খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ। তাঁর মোবাইল টাওয়ার লোকেশন ট্র্যাক করে এবং বিভিন্ন তথ্য সংগ্রহ করে। গোয়ায় যায় কলকাতা পুলিশের সাইবার ক্রাইম ও গুন্ডাদমন শাখার একটি টিম। তারাই গোয়া থেকে রোদ্দুরকে গ্রেফতার করে।

Previous articleপাঁচ দশক আগের রবীন্দ্রসদনকে ফিরিয়ে আনল আকাদেমির মঞ্চ
Next articleJustice Abhijit Ganguli: কাশ্মীরে হেনস্তার শিকার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়