মহম্মদকে নিয়ে কুমন্তব্য বিজেপি নেতৃত্বের, গ্রেফতারের দাবিতে সরব মমতা

হজরত মহম্মদকে নিয়ে বিজেপি(BJP) নেতা-নেত্রীদের বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে এবার মুখ খুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। বৃহস্পতিবার টুইট করে অভিযুক্ত নেতা নেত্রীদের গ্রেফতারের দাবিতে সরব হলেন মুখ্যমন্ত্রী(Chief Minister)। একইসঙ্গে দেশে যে ধর্মীয় বিভাজনের পরিস্থিতি তৈরি হচ্ছে একতাকে অস্ত্র করে তার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর বার্তা দিলেন মমতা।

বৃহস্পতিবার টুইটারে অভিযুক্ত বিজেপি নেতা নেত্রীদের নাম না নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, “আমি বিজেপির কিছু সর্বনাশা, দায়িত্বজ্ঞানহীন নেতা-নেত্রীর সাম্প্রতিক জঘন্য, প্ররোচনামূলক, বিভেদমূলক ও ঘৃণাসর্বস্ব মন্তব্যের তীব্র নিন্দা করছি। এমন মন্তব্য ও আচরণের ফলে শুধু হিংসাই ছড়ায় না, দেশের মন বিভক্ত হয়, দেশের শান্তি ও সংহতিও নষ্ট হয়। আমি জোরালোভাবে দাবী করছি, দেশের ধর্মনিরপেক্ষ ঐতিহ্য ও ঐক্য রক্ষার স্বার্থে এবং সর্বসাধারণের মানসিক শান্তির প্রয়োজনে বিজেপির অভিযুক্ত নেতা-নেত্রীদের অবিলম্বে গ্রেফতার করা হোক।” পাশাপাশি তিনি আরও লেখেন, “একই সঙ্গে, এই ঘৃণ্য প্ররোচনা সত্ত্বেও, আমি আমার সমস্ত জাতি, ধর্ম এবং সম্প্রদায়ের সকল ভাই ও বোনদের কাছে সাধারণ মানুষের বৃহত্তর স্বার্থে শান্তি বজায় রাখার জন্য আবেদন জানাচ্ছি।”

উল্লেখ্য, সম্প্রতি এই টিভি চ্যানেলকে সাক্ষাতকার দিতে মুসলিম পয়গম্বর সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেন বিজেপির জাতীয় মুখপাত্র নূপুর শর্মা। আর তাঁর সেই মন্তব্যকে সমর্থন করেন দিল্লি বিজেপির প্রধান নবীন জিন্দাল। এই ঘটনায় রীতিমতো উত্তাল হয়ে ওঠে গোটা দেশ। ভারতের বিরুদ্ধে সরব হয়ে ওঠে আরব দুনিয়ার মুসলিম দেশগুলি। পাশাপাশি একাধিক মুসলিম দেশ ভারতীয় পণ্য বয়কটের ডাক দেয়। ঘরে বাইরে রীতিমতো চাপের মুখে পড়ে ওই দুই বিজেপি নেতৃত্বকে সাসপেন্ড করে মুখরক্ষার চেষ্টা করে বিজেপি। এবার তাঁদের গ্রেফতারের দাবিতে সরব হয়ে উঠলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


Previous articleCorona: দৈনিক সংক্রমণ ৭ হাজার পার! চতুর্থ ঢেউ কি এসে গেল?