৭ বিজেপি বিধায়কের সাসপেনশন প্রত্যাহারের প্রস্তাব খারিজ, বিধানসভার বাইরে বিক্ষোভ 

বিধানসভায় তুমুল হট্টগোল করে গত অধিবেশনে সাসপেন্ড হয়েছিলেন বিজেপির (BJP) ৭ বিধায়ক (MLA)। সোমবার, তাঁদের সাসপেনশন প্রত্যাহারের প্রস্তাব খারিজ করে দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)। বিজেপির আনা জোড়া প্রস্তাবে একাধিক ভুল থাকায় তা গ্রহণ করা যাবে না বলে জানান স্পিকার।

এর জেরে বিধানসভার বাইরে বিক্ষোভে বসেন বিজেপি বিধায়করা। বিধানসভার (Assembly) বাইরে সিঁড়ির উপর এক এক করে বসে পড়েন সাসপেন্ড হওয়া বিজেপি বিধায়করা। চার বিজেপি বিধায়ক- মনোজ টিগ্গা, নরহরি মাহাত, মিহির গোস্বামী এবং শঙ্কর ঘোষ- বিধানসভার দরজার সামনেই স্লোগান তোলেন।

বিধানসভার গ্রীষ্মকালীন অধিবেশনে হট্টগোল বাধায় বিজেপি। শাসকদলের মন্ত্রী-বিধায়কদের দিকে মারতে যান গেরুয়া শিবিরের বিধায়করা। সেই ঘটনায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ ৭ বিজেপি বিধায়ককে সাসপেন্ড করেন স্পিকার। এর প্রতিবাদে অধিবেশন বয়কট করে বিজেপি। সাসপেনশনের বিরোধিতা করে কলকাতা হাইকোর্টেও যায় বিজেপি। বিধানসভার রীতি মেনে বিধায়কদের সাসপেনশনের বিষয়টির মেটানোর নির্দেশ দেয় আদালত। তারপরই স্পিকারের কাছে জোড়া প্রস্তাব পেশ করে বিজেপি। কিন্তু সাসপেনশন প্রত্যাহার না হওয়ায় ফের বিক্ষোভ হয়।

 

 

Previous articleইঞ্জিনিয়ারিং বুদ্ধিতে ডাক্তারি, মাঝ আকাশে প্রাণ বাঁচল যাত্রীর