ত্রিপুরা উপনির্বাচনে ২৭ জন তারকা প্রচারক তৃণমূলের, রয়েছেন খোদ দলনেত্রী মমতা

উপনির্বাচন প্রচারে ঝাঁঝ বাড়াতে অভিষেক ছাড়াও ত্রিপুরার মাটিতে জোর কদমে প্রচার চালাতে ২৭ জন তারকা প্রচারকের নাম ঘোষণা করেছে তৃণমূল। এই প্রচারকদের মধ্যে রয়েছেন খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বছর পেরোলেই ত্রিপুরায় (tripura) হাইভোল্টেজ বিধানসভা নির্বাচন(Assembly election)। তার আগে চলতি মাসের ২৩ তারিখ ত্রিপুরায় চারটি বিধানসভা কেন্দ্রে (৬, আগরতলা/ ৮, টাউন বড়দোয়ালি/সুরমা/যুবরাজ নগর) উপনির্বাচন(By-election)। বিধানসভা ভোটের আগে যা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। ত্রিপুরার নতুন বিকল্প শক্তি হিসেবে উঠে এসেছে তৃণমূল কংগ্রেস। বাম-কংগ্রেস যেখানে কার্যত নিষ্ক্রিয়, সেখানে মাসকয়েক আগে পুরভোটে জোড়াফুল মানুষের মনে দাগ কেটেছে। তৃণমূল (TMC) শিবিরের দাবি, শাসক বিজেপির বিরুদ্ধে এবার বিধানসভা উপনির্বাচনেও প্রধান প্রতিপক্ষ তারা।

খুব স্বাভাবিকভাবেই বিধানসভা নির্বাচনের আগে এই উপনির্বাচনকে অ্যাসিড টেস্ট হিসাবে দেখছে ঘাসফুল শিবির। অন্যদিকে, মুখ্যমন্ত্রীর পদ থেকে বিপ্লব দেব ইস্তফা দেওয়ার পর নতুন মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন মানিক সাহা(Manik Saha)। তিনি এবার উপনির্বাচনে বড়দোয়ালি কেন্দ্র থেকে ভোটে লড়ছেন। আবার বিজেপি থেকে সুদীপ রায় বর্মন ইস্তফা দেওয়ায় অকাল ভোট হচ্ছে আগরতলা কেন্দ্রে। এই দুই কেন্দ্রেই মঙ্গলবার রোড-শো করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)।

উপনির্বাচনের প্রচারে ঝাঁঝ বাড়াতে অভিষেক ছাড়াও ত্রিপুরার মাটিতে জোর কদমে প্রচার চালাতে ২৭ জন তারকা প্রচারকের নাম ঘোষণা করেছে তৃণমূল। এই প্রচারকদের মধ্যে রয়েছেন খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যে ২৭ জন তারকা প্রচারকের তালিকা ঘোষণা করা হয়েছে, সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাড়াও রয়েছেন সৌগত রায়, ফিরহাদ হাকিম, শক্রঘ্ন সিনহা, মুকুল সাংমা, কুণাল ঘোষের মতো শীর্ষ নেতারা। পাশাপাশি অভিনেতা–সাংসদ দেব, মিমি চক্রবর্তী, সায়নী ঘোষ, জুন মালিয়া, সুদীপ রাহা, জয়া দত্তের মতো নেতা–নেত্রীরাও রয়েছেন এই প্রচারকের তালিকায়।

একনজরে ত্রিপুরা উপনির্বাচনে তৃণমূলের তারকা প্রার্থীর তালিকা–



Previous articleন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুলকে তিন ঘণ্টা ধরে ইডির জিজ্ঞাসাবাদ