India Team: রবিবার প্রোটিয়াদের বিরুদ্ধে ডিকের আগে কেন অক্ষর প‍্যাটেলকে ব‍্যাট করতে পাঠানো হল? জানালেন শ্রেয়স

ম‍্যাচে দীনেশ কার্তিকের আগে অক্ষর প্যাটেলকে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত ঘিরে সমালোচনা শুরু হয়েছে। আর এবার টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত নিয়ে জবাব দিলেন শ্রেয়স আইয়র।

রবিবার দক্ষিণ আফ্রিকার ( South Africa) বিরুদ্ধে ৪ উইকেটে হারে ভারতীয় দল (India Team)। এই হারের ফলে পাঁচ ম‍্যাচের সিরিজে ২-০ এগিয়ে প্রোটিয়ারা। রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথমে ব‍্যাট করতে নেমে ১৪৮ রান তোলে ভারত। এই ম‍্যাচে দীনেশ কার্তিকের আগে অক্ষর প্যাটেলকে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত ঘিরে সমালোচনা শুরু হয়েছে। আর এবার টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত নিয়ে জবাব দিলেন শ্রেয়স আইয়র।

সাংবাদিক সম্মেলনে শ্রেয়স বলেন,” আমরা আগেও এমন কৌশল নিয়েছিলাম। অক্ষর যখন ক্রিজে নামেন, তখন আমাদের সাত ওভার বাকি ছিল। ও সিঙ্গেল রান নিতে পারেন এবং স্ট্রাইক রোটেট করতে পারেন। এছাড়াও তখন প্রথম বল থেকে হিট করার দরকার ছিল না। ডিকে তা করতে পারেন, কিন্তু ১৫ ওভারের পরে সে আমাদের জন্য আরও বেশি উপকারী হয়েছেন। যেখানে সে ক্রিজে এসেই আঘাত করার সাথে সাথেই লম্বা শট খেলছেন।”

এরপাশাপাশি শ্রেয়স আরও বলেন,”এমনকি শুরুতেও কার্তিকের রান করাটা একটু কঠিন ছিল। এই ম্যাচে উইকেটের বড় ভূমিকা নিয়ে ছিল। যতদূর এই কৌশলটি উদ্বিগ্ন, আমরা ভবিষ্যতেও এটি অনুসরণ করব।”

অনেকেই মনে করছেন, যদি কার্তিককে আগে পাঠানো হত, ভারত ১৬০ রানের বেশি করতে পারত। যদিও শ্রেয়সও স্বীকার করেছেন যে শেষ পর্যন্ত এটি প্রায় ১২ রান কম ছিল। এই নিয়ে আইয়র বলেন, “আমি মনে করি এই উইকেটে ১৬০ রান করলে প্রতিপক্ষকে কিছুটা চাপে রাখার জন্য ভালো হত, তবে আমরা তার চেয়ে ১২ রান কম ছিলাম।”

আরও পড়ুন:Sunil Gavaskar: প্রোটিয়াদের বিরুদ্ধে কোথায় ভুল? জানালেন সুনীল গাভাস্কর

 

 

Previous articleসৌমিত্রর মুখে রোদ্দুর রায়ের ভাষা! বিজেপি সাংসদকে কড়া জবাব তৃণমূলের