Los Angeles: ফের মার্কিন মুলুকে আতঙ্ক! বন্দুকবাজের হামলায় মৃত ৩

সাধারণ নাগরিকদের রোষের মুখে পড়তে হচ্ছে বাইডেন প্রশাসনকে। প্রতিবাদ বিক্ষোভ করছেন মার্কিন জনতা। এমনকি অবাধে আগ্নেয়াস্ত্র কেনার অনুমতি সম্পর্কিত আইন (USA Gun Law) বদল করা নিয়ে আলোচনায় বসতে বাধ্য হয়েছে মার্কিন সংসদ। কিন্তু আদৌ মিলবে কি সুরাহা?

ফের মার্কিন বন্দুকবাজের দৌরাত্ম্য (USA Shooting),এবার ডেসটিনেশন লস অ্যাঞ্জেলেস (Los Angeles)। রবিবার মধ্যরাতে একটি পার্টিতে আচমকা হামলা চালায় বন্দুকবাজরা। আনুমানিক রাত সাড়ে বারোটা নাগাদ পার্টির মধ্যেই গুলি চলে। ইতিমধ্যেই ৩ জনের মৃত্যুর খবর এসে পৌঁছেছে , গুরুতর আহত ৪ জন যাঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। রবিবারের এই ঘটনার জেরে ফের কাঠগড়ায় মার্কিন প্রশাসন (USA Government)।

প্রতিদিন বাড়ছে অশান্তি, বন্দুকবাজদের হামলায় আতঙ্কিত শহরবাসী। কেন ঘটছে এই ঘটনা? অবাধে আগ্নেয়াস্ত্র কেনার অনুমতি থাকার কারণেই কি বারবার বন্দুক হামলার শিকার হচ্ছেন সাধারণ মানুষ? পুলিশ সূত্রে জানা যায়, রবিবার স্থানীয় সময় রাত সাড়ে বারোটা নাগাদ হঠাৎ এক পার্টিতে প্রবেশ করেন হামলাকারীরা, সেখানেই গুলি চালান তাঁরা। মোট তিনজনের মৃত্যু হয়েছে। যদিও গুলি চালানোর কারণ এখনও অস্পষ্ট লস অ্যাঞ্জেলেসের পুলিশের কাছে। ঘটনাস্থলে গিয়ে দু’জনকে মৃত অবস্থায় উদ্ধার করে পুলিশ। তাঁরা হলেন ড্যানিয়েল ডারবার (২৭) ও র‍্যান্ডি টাইসন্স ( ২৫)। একজনকে হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব হলেও শেষ রক্ষা হয়নি। প্রসঙ্গত, শনিবার শিকাগোর নানা জায়গায় গুলি চলার ঘটনায় মৃত্যু হয়েছিল পাঁচ জনের। পুলিশ সূত্রে জানা যায়, প্রত্যেকেই রাস্তায় চলাফেরা করার সময়ে গুলিবিদ্ধ হয়ে মারা গিয়েছেন। তবে সেই ঘটনায় কাউকে এখনও ধরতে পারেনি পুলিশ। এই পরিস্থিতিতে স্বভাবতই সাধারণ নাগরিকদের রোষের মুখে পড়তে হচ্ছে বাইডেন প্রশাসনকে। প্রতিবাদ বিক্ষোভ করছেন মার্কিন জনতা। এমনকি অবাধে আগ্নেয়াস্ত্র কেনার অনুমতি সম্পর্কিত আইন (USA Gun Law) বদল করা নিয়ে আলোচনায় বসতে বাধ্য হয়েছে মার্কিন সংসদ। কিন্তু আদৌ মিলবে কি সুরাহা? শিকাগোর (Chicago) পরে লস অ্যাঞ্জেলেস (Los Angeles), এবার? ঠিক এই প্রশ্ন মনে নিয়েই আতঙ্ক ছড়াচ্ছে মার্কিন জনগনের মনে।



Previous article‘সিবিআই’ এর থেকে ‘ সিট’ ভালো : কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে নিয়ে হতাশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
Next article“মুখ্যমন্ত্রী বদল হলে সরকার বদল নয় কেন?” ত্রিপুরায় সরব কুণাল-সুবলরা