Mohammad Rafique: ফের একবার ইস্টবেঙ্গলের ঘর ভাঙলো চেন্নাইয়ান এফসি, দু’বছরের চুক্তিতে চেন্নাইয়ানে মহম্মদ রফিক

রফিককে সই করাতে পেরে দারুণ খুশি চেন্নাইয়ান এফসি কো ওনার ভিতা দানি। তিনি বলেন, "রফিককে চেন্নাইয়ানের নীল জার্সিতে দেখার জন্য মুখিয়ে রয়েছি।

ফের একবার ইস্টবেঙ্গলের ( EastBengal) ঘর ভাঙলো চেন্নাইয়ান এফসি (Chennaiyin Fc)। এবার মহম্মদ রফিককে (Mohammad Rafique) তুলে নিলো তারা। দু’বছরের চুক্তিতে চেন্নাইয়ান এফসিতে গেলেন রফিক। ৩১ বছর বয়সী এই মিডফিল্ডার দীর্ঘদিন ধরে ভারতীয় ফুটবলের পরিচিত মুখ। গত দু’ মরশুম খেলেছেন ইস্টবেঙ্গলের জার্সি গায়ে। রফিকের গোলেই প্রথমবার আইএসএল ট্রফি এসেছিল কলকাতায়। রফিকের শেষ মুহূর্তের হেড জয় এনে দেয় অ্যাটলেটিকো দি কলকাতাকে। ক্লাব কেরিয়ারে ১৫৬ টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে বাঙালি এই মিডফিল্ডারের। তবে শুধু মিডফিল্ডার হিসেবে নয়, দরকারে মোট ন’টি পজিশনে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

এমন এক বাঙালি ফুটবলার কে সই করাতে পেরে দারুণ খুশি চেন্নাইয়ান এফসি কো ওনার ভিতা দানি। তিনি বলেন, “রফিককে চেন্নাইয়ানের নীল জার্সিতে দেখার জন্য মুখিয়ে রয়েছি। জাতীয় দলের হয়েও ও অনেক ম্যাচ খেলেছে। ২০১৪ সালে ওর গোলেই চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা। আমাদের দলে অনেক তরুণ ফুটবলার রয়েছে। রফিকের মত অভিজ্ঞ ফুটবলার আসায় তারা উপকৃত হবে বলেই আমারা আশাবাদী।”

এই মরশুমে একাধিক পজিশনে খেলতে পারে এমন ফুটবলারেদেরকেই টার্গেট করছে চেন্নাইয়ান। ইতিমধ্যে বেশ কয়েকজন বাঙালি ফুটবলারকে সই করিয়েছে তারা। আইএসএল-এ দুইবার চ্যাম্পিয়ন হলেও চেন্নাইয়েনের সাম্প্রতিক ফর্ম আহামরি কিছু নয়। তাই এই মরশুমে ফের নিজেদের হারান গৌরব ফিরিয়ে আনতে মরিয়া দক্ষিণের এই ক্লাব।

আরও পড়ুন:Bengal Cricket: রঞ্জিট্রফির তৃতীয় দিনে ব‍্যাকফুটে বাংলা, দিনের শেষে ২৩১ রানে মধ‍্যপ্রদেশ

 

Previous articleধর্নায় থাকা শুভেন্দুর নামে ভোট পড়ল কীভাবে! সরগরম বিধানসভা
Next articleঅকৃতকার্য হয়েও বিক্ষোভ! কীর্তি দেখে হতবাক মুখ্যমন্ত্রী