‘এক ডাকে অভিষেক’-এ সরাসরি অভিযোগ-সমস্যা জানান, প্রয়োজনে নাম গোপন: বার্তা অভিষেকের

‘দিদিকে বলো’-র ধাঁচে ডায়মন্ড হারবার লোকসভা অঞ্চলের জন্য চালু হল ‘এক ডাকে অভিষেক’ (Ek Dak E Abhishek) কর্মসূচি। শনিবার, পৈলানে অনুষ্ঠানের মঞ্চ থেকে এই কর্মসূচির সূচনা করে তৃণমূল (TMC) সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তিনি বলেন, এখন থেকে তাঁর সংসদীয় এলাকায় মানুষের সঙ্গে তাঁর সরাসরি যোগ সূত্র স্থাপিত হল। এবার থেকে আর কোনও দেওয়াল থাকবে না। যে কোনও সমস্যা বা অভিযোগ সরাসরির জানানো যাবে তৃণমূল সাংসদকে। তিনি বলেন, যদি কোনও অভিযোগ জানাতে গিয়ে মনে হয়, নাম প্রকাশ হলে সমস্যা হবে। তাহলে তাঁর নাম গোপন রাখা হবে। সংগঠনের প্রতি স্থানীয়দের আস্থা বজায় রাখতেই এই উদ্যোগ বলে মনে করছে রাজনৈতিক মহল।

করোনা হোক বা আমফান, ইয়াস- ডায়মন্ড হারবারের বাসিন্দাদের সাহায্যে এগিয়ে গিয়েছেন অভিষেক। করোনা (Corona) নিয়ন্ত্রণে লোকসভা কেন্দ্রে তাঁর পদক্ষেপ রীতিমতো দৃষ্টান্ত হয়ে ওঠে। সেই কথা স্মরণ করে অভিষেক বলেন, একদিনে ৫০হাজার টেস্ট ডায়মন্ড হারবার (Diamond Harbour) ছাড়া সারাদেশে আর কোথাও হয়নি। অভিষেকের উদ্যোগে প্রথমবার লকডাউনের সময় রান্না করা খাবার পৌঁছে দেওয়া হয়েছে পিছিয়ে পড়া স্থানীয় বাসিন্দাদের দরজায়। এবার অভিনব কর্মসূচি গ্রহণ করছেন তিনি। ‘এক ডাকে অভিষেক’– এই (Ek Dak E Abhishek) প্রকল্পে চালু করা হল। হেল্পলাইন নম্বর (Helpline Number)। হেল্পলাইন নম্বরটি হল : 7887778877

আরও পড়ুন: নিঃশব্দ বিপ্লব: ৮ বছরের রিপোর্ট কার্ড প্রকাশ করে বিজেপিকে চ্যালেঞ্জ অভিষেকের

অভিষেক জানান, যেই ফোন রিসিভ করুন না কেন, তিনি রোজ সেই ফোনের রেকর্ডিং শুনে প্রয়োজনীয় পদক্ষেপ করবেন। মাসে বা ২মাসে একবার করে গিয়ে তাঁর সংসদীয় এলাকার বিধানসভা কেন্দ্রগুলির বিধায়কদের সঙ্গে বসে সমস্যা সমাধানের ব্যবস্থা করবেন। গুরুত্ব দিয়ে দেখা হবে অভিযোগ।

 

Previous articleনিঃশব্দ বিপ্লব: ৮ বছরের রিপোর্ট কার্ড প্রকাশ করে বিজেপিকে চ্যালেঞ্জ অভিষেকের
Next articleIndia Team: ইংল‍্যান্ড পৌঁছে অনুশীলনে নেমে পড়লেন বিরাট-বুমরাহরা