ফের বিজেপির অন্দরে ক্ষোভ, অনুগামীদের ‘চুপচাপ বসে’ যাওয়ার নির্দেশ দুধকুমারের!

দুধকুমার মণ্ডল বিজেপির দীর্ঘদিনের নেতা। বিজেপির সংগঠন যখন প্রায় ছিলই না তখন পঞ্চায়েতে জিতে ছিলেন তিনি। দুধকুমারের অভিযোগ, তাঁকে না জানিয়েই জেলা থেকে ব্লক কমিটি তৈরি করা হয়েছে

একে একে পাপড়ি খসে পড়ছে পদ্ম শিবিরের। সঙ্গে রয়েছে গোষ্ঠী কোন্দল। এইসব সামলাতে যখন হিমশিম খাচ্ছে বিজেপির (BJP) রাজ্য নেতৃত্ব তখন আবার বেসুরো বীরভূমের (Birbhum) বিজেপির নেতা দুধকুমার মণ্ডল (Dudh Kumar Mandal)। তাঁর সঙ্গে আলোচনা না করেই ব্লক কমিটি গঠন হয়েছে। এই ঘটনায় ক্ষুব্ধ দুধকুমার অনুগামীদের ‘চুপচাপ বসে’ যাওয়ার নির্দেশ দিলেন।

দুধকুমার মণ্ডল বিজেপির দীর্ঘদিনের নেতা। বিজেপির সংগঠন যখন প্রায় ছিলই না তখন পঞ্চায়েতে জিতে ছিলেন তিনি। দুধকুমারের অভিযোগ, তাঁকে না জানিয়েই জেলা থেকে ব্লক কমিটি তৈরি করা হয়েছে। সেই ক্ষোভের কথা জানিয়ে দুধকুমার ফেসবুকে লেখেন, “জেলা থেকে ব্লক কমিটি আমার সঙ্গে আলোচনা না করে কমিটি গঠন করেছে। তাই ভারতীয় জনতা পার্টির সমর্থক এবং কার্যকর্তাগণ আমাকে যাঁরা ভালবাসেন তাঁরা চুপচাপ বসে যান।“ দুধকুমারের ক্ষোভকে আবার সমর্থন জানিয়েছেন বিজেপির সর্বভারতীয় সম্পাদক অনুপম হাজরা। এনিয়ে রবিবার ফেসবুকে একটি পোস্ট করেন তিনি। দুই মিলিয়েই অস্বস্তিতে বিজেপি।

আরও পড়ুন- মোদি মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে যুবকদের ‘অগ্নিপথের’ দিকে ঠেলে দিচ্ছে: বিস্ফোরক রাহুল

সম্প্রতি কলকাতায় দুদিনের সফরে আসেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। তাঁর উপস্থিতিতে হওয়া কার্যকারিণী সমিতির বৈঠকে আমন্ত্রণ পেয়েও যাননি দুধকুমার। ক্ষোভের কথা কি রাজ্য নেতাদের জানিয়েছেন বিজেপি নেতা? পাল্টা তিনি বলেন, কাকে বলব? পুরনোরা কেউই সম্মান পাচ্ছেন না। অর্থাৎ আদি-নব্যের দ্বন্দ্ব জর্জরিত বিজেপি। তৎকাল বিজেপি-র দাপটে দলে কোণঠাসা আদিরা। দুধকুমারের ঘটনা ফের সেটা প্রমাণ করল। দুধকুমারের ঘটনায় তৃণমূল (TMC) মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, যে দলে রাজ্য নেতৃত্বকে সেই দলের নেতারাই মানেন না, তাদের উপর বাংলার মানুষ আস্থা রাখবে কী করে!

 

Previous articleCorona:সংক্রমণ সামান্য কমলেও, দৈনিক করোনা গ্রাফ নিয়ে বাড়ছে উদ্বেগ
Next articleকরোনা আক্রান্ত রোগীর দেহে মিলল ওমিক্রনের দুই উপপ্রজাতি