“দাদামণি যে চাকরি দিয়েছেন, তাঁর হিসেব কে নেবে?”, নাম না করে শুভেন্দুকে তোপ মমতার

এসএসসি(SSC) বিতর্কের মাঝেই এবার রাজ্য বিধানসভায় মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। আর সেখানেই তিনি নাম না করে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে(Shuvendu Adhikari) তীব্র কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী। বিরোধী দলনেতাকে ‘দাদামণি’ বলে কটাক্ষ করে মুখ্যমন্ত্রী প্রশ্ন ছুঁড়লেন, “পার্থর বিরুদ্ধে মামলা করেছো। কিন্তু দাদামণি যাদের চাকরি দিয়েছে তাঁদের কী হবে? সিবিআই তাঁদের ধরবে না?”

এসএসসি দুর্নীতি মামলায় শুরু হওয়া বিতর্কে এদিন রাজ্য বিধানসভায় মুখ্যমন্ত্রী কার্যত পাশে দাঁড়িয়েছেন রাজ্যের শিল্প ও পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। সোমবার বিধানসভায় নূপুর শর্মার মন্তব্যের বিরুদ্ধে নাম না করে নিন্দা প্রস্তাব আনেন পার্থ চট্টোপাধ্যায়। সেই প্রস্তাবের সমর্থনে নিজের বক্তব্য রাখতে উঠে মমতা বলেন, “এক লক্ষ চাকরি দিতে গিয়ে একশোটা ভুল হতেই পারে। তা শুধরে নিতে হবে। এবং সময় দিতে হবে। বেকারদের আমরা চাকরি দেব। তাতে যদি কোনও সমস্যা হয়, তা মিটিয়ে নিতে হবে। আর দাদামণি যে চাকরি দিয়েছেন, তাঁর হিসেব কে নেবে? সিবিআই তাঁদের ধরবে না?”

একইসঙ্গে নাম না করে শুভেন্দুকে কড়া ভাষায় আক্রমণ শানিয়ে মমতা বলেন, “মেদিনীপুর থেকে মুর্শিদাবাদ হয়ে উত্তর দিনাজপুর। সেই সব জায়গায় দাদামণি চাকরি দিয়েছেন। পুরুলিয়া জেলায় চাকরি দেননি, বঞ্চিত করেছিলেন ওঁদের। আমার বাড়িতে এসেছিলেন, চাকরি দিয়েছিলাম। মন্দারমণির নাম এখন ‘দাদামণি’ হয়ে গেছে। কেন হয়েছে? আর বলা হচ্ছে, ১৭ হাজার চাকরি খেয়ে নেব। তা হলে ওই সব ছেলেমেয়েদের ওঁর বাড়ি পাঠিয়ে দেব। বিজেপি বিধায়কদের বাড়ি পাঠিয়ে দেব। সিপিএম জমানায় অনেক অবৈধ চাকরি হয়েছিল। আমি ক্ষমতায় এসে সেই সব চাকরি খেতে পারতাম। কিন্তু, তেমনটা করিনি। বলা হচ্ছে, ২০২৪-এ সব জিতে ক্ষমতায় আসবে আর সবাইকে জেলে ভরে দেবে। ভরে দেখাক না।”


Previous articleপ্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যকে সরানোর নির্দেশ হাইকোর্টের
Next articleএকটি মামলায় জামিন পেলেও আপাতত জেলেই থাকতে হবে রোদ্দুরকে