Flying hotel: আকাশে ভাসবে ‘নতুন টাইটানিক’, ভেতরে থাকবেন ৫০০০ যাত্রী 

৫০০০ যাত্রীর ভার যেমন বহন করবে এই বিমান, তেমনই তাঁদের বিনোদনের কোনও খামতি রাখবে না ‘স্কাই ক্রুজ়’। তাই আপনার প্রিয় মানুষকে সঙ্গে নিয়ে ভাসমান হোটেলে বেশ কয়েক দিন কাটানর স্বপ্ন, এবার সত্যি হল বলে!

আকাশে ওড়ার স্বপ্ন সকলেই দেখেন, কিন্তু এবার বিলাসবহুল ব্যবস্থাপনায় মাঝ আকাশে ভেসে থাকার সুযোগ আপনার জন্য। ভাসমান হোটেলে (flying hotel) স্বাগত! ফ্লাইং হোটেলের সংজ্ঞা বদলে দিতে এবার আসছে ‘স্কাই ক্রুজ’ (sky cruise)। শুধু বিমানে (flight)চড়ে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়াই নয়, বিমানের ভিতরেই তৈরি হচ্ছে হোটেল (hotel)।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে এক দৈত্যাকার বিমানকে দেখা গেছে যার ভেতরে রয়েছে বিলাসবহুল হোটেল। নেট মাধ্যমিক সাড়া ফেলেছে এই ভিডিও। ‘স্কাই ক্রুজ়’ (sky cruise) নামক এই বিশালকার বিমানটিতে লোকধারণ ক্ষমতা প্রায় পাঁচ হাজার। এটি শুধু বিমান হিসেবে নয়, ব্যবহৃত হবে হোটেল হিসেবেও। এটি পারমাণবিক সংযোজন (nuclear fusion) দ্বারা চালিত হবে। কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে চলা এই জাহাজটিতে থাকবে পরমাণু শক্তিচালিত ২০টি ইঞ্জিন। এক বার যদি এই বিমান উড়ান নেয় তারপর বেশ কয়েক মাস পর্যন্ত আকাশে ভেসে থাকতে পারবে, এমন ভাবেই তৈরি করা হচ্ছে এই দৈত্যাকার বিমানটিকে। যাত্রী ওঠানামা, বিমানের যান্ত্রিক সমস্যার দেখাশোনা, সবই হবে মাঝ আকাশে। জানা যাচ্ছে যে নতুন যাত্রীদের প্রবেশ প্রস্থানের জন্য হোটেলটিতে যুদ্ধজাহাজের মতো ডক থাকবে। সেখানে ছোট বিমানও ওঠানামা করতে পারবে। বিমানটির নকশা তৈরি করেছিলেন টনি হোমস্টন । সেই নকশার ওপর ভিত্তি করে হাসেম আলঘাইলি নামে এক ব্যক্তি ভবিষ্যতের বিমানের এই ভিডিয়োটি তৈরি করেছেন। ভিডিয়োটিতে দেখা গিয়েছে, বিমানটিতে থাকবে রেস্তরাঁ, জিম, শপিং মল, সিনেমা হল, এমনকি সুইমিং পুলও। অনেকেই মনে করছেন, হোটেল তৈরির খরচ, পরমাণু শক্তিচালিত ইঞ্জিন ইত্যাদি নজরে রেখে বলাই যায় যে, বেশ দামি হতে পারে স্কাই ক্রুজের টিকিট মূল্য।সবচেয়ে মজার বিষয়, এই বিশালাকার বিমানটি চালানোর জন্য প্রয়োজন নেই কোনও পাইলটের। তবে বিমানের অন্যান্য কাজের জন্য নিযুক্ত করা হবে বিপুল সংখ্যক কর্মী। এখানেই শেষ নয়। ৫০০০ যাত্রীর ভার যেমন বহন করবে এই বিমান, তেমনই তাঁদের বিনোদনের কোনও খামতি রাখবে না ‘স্কাই ক্রুজ়’। তাই আপনার প্রিয় মানুষকে সঙ্গে নিয়ে ভাসমান হোটেলে বেশ কয়েক দিন কাটানর স্বপ্ন, এবার সত্যি হল বলে!



Previous articleমহারাষ্ট্রে মহা-চমক: শিন্ডেই মুখ্যমন্ত্রী, মন্ত্রিসভায় থাকছেন না ফড়ণবীস
Next articleরবীন্দ্রভারতীর উপাচার্য নিয়োগ করে ফের রাজ্যের সঙ্গে সংঘাতে রাজ্যপাল, তীব্র ভর্ৎসনা কুণালের