দেশের অশান্তির জন্য নূপূর শর্মাকেই দায়ী করল সুপ্রিম কোর্ট

বিজেপি মুখপাত্র (সাসপেন্ডেড) নূপূর শর্মা গোটা দেশের কাছে ক্ষমা চাইতে হবে। শুক্রবার নূপূর মামলার শুনানিতে স্পষ্ট করে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। দেশে এই মুহূর্তে যে অশান্তি চলছে তার জন্য নূপূর শর্মাকেই দায়ী করল শীর্ষ আদালত।


আরও পড়ুন:বিতর্ক-বিক্ষোভ দূরে ঠেলে আজ থেকেই শুরু সেনাবাহিনীর অগ্নিপথ নিয়োগ প্রক্রিয়া


উল্লেখ্য, পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে আগুন জ্বলেছিল দেশে। সেই আঁচ থেকে বাদ যায়নি বাংলাও।নূপূর শর্মার বিরুদ্ধে দেশের বিভিন্ন রাজ্যের বিভিন্ন থানায় অভিযোগ দায়ের হয়েছে। সেই সব অভিযোগ একত্রিত করে দিল্লিতে স্থানান্তরিত করার আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন নূপূর শর্মা। তিনি আবেদন জানিয়ে দাবি করেন, তাঁর প্রাণ সংশয় রয়েছে। তবে নূপূরের আর্জি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপূর শর্মাকে তিরস্কার করে বিচারপতি সূর্যকান্ত বলেন, ‘আমরা ওই বিতর্কসভাটি দেখেছি। যে ভাবে তিনি কথাগুলো বলেছেন তা-ও দেখেছি। আপনি নিজে এক জন আইনজীবী হয়ে, এরকম করেছেন যা লজ্জার। আপনার উচিত সারা দেশের কাছে ক্ষমা চাওয়া।’’ আদালত এও বলেছে, একটা মন্তব্যের জন্য দেশে যা ঘটেছে তার জন্য একা নূপূর শর্মাই দায়ী।


সুপ্রিম কোর্টে নূপূরের আইনজীবী বলেন, নূপূরকে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে। তা শুনে বিচারপতি বলেন, ‘‘তিনি হুমকির মুখে পড়ছেন, না কি তিনিই নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠেছেন! তিনি দেশে অশান্তির বাতাবরণ তৈরি করেছেন। আজ গোটা দেশে যা চলছে, তার পিছনে দায়ী একা এই মহিলা।’’এমনকী সুপ্রিম কোর্ট দিল্লি পুলিশকেও তীব্র ভর্ৎসনা করেছে।

 


Previous articleসংখ্যাগরিষ্ঠতা প্রমাণে শনি ও রবিবার মহারাষ্ট্র বিধানসভায় বিশেষ অধিবেশন
Next articleNeeraj Chopra: ফের রেকর্ড গড়লেন নীরজ, ভাঙলেন নিজের রেকর্ড