Jaspreet Bumrah: ব‍্যাট হাতে কামাল বুমরাহর, ভাঙলেন লারার রেকর্ড

এক ওভারে সর্বোচ্চ ৩৫ রান তোলার বিশ্ব রেকর্ড গড়েন বুমরাহ। ব্রডের ওভারের রানের চিত্র ছিল এরকম—৪,৫,৭,৪,৪,৪,৬,১।

শনিবার এজবাস্ট টেস্টে যুবরাজ সিং ( Yuvraj Singh)-এর কথা মনে করালেন যশপ্রীত বুমরাহ (Jaspreet Bumrah)। ৮৪ তম ওভারে  ইংল‍্যান্ডের ( England) বিরুদ্ধে ঝড় তুললেন ভারতীয় ( India) এই ব‍্যাটার, থুরি বোলার। বুম বুম বুমরাহ এক ওভারে মারল চারটি চার দুটি ছক্কা, এলো ৩৫ রান। হঠাৎ করে দেখলে মনে হবে এ যেন টি-২০ ম্যাচ। ভারত-ইংল্যান্ডের পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনে স্টুয়ার্ট ব্রডের ওভারে ৩৫ রান নিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক যশপ্রীত বুমরাহ। বিশ্বের তাবড় ব্যাটারদের পেছনে ফেলে দিলেন বুমরা।

একটা সময় যুবরাজ সিংকে মনে করাচ্ছিলেন তিনি। প্রথমবার টি-২০ বিশ্বকাপের মঞ্চে এই স্টুয়ার্ট ব্রডের ওভারে ছয় বলে ছটা ছক্কা মেরেছিলেন ভারতের প্রাক্তন অলরাউন্ডার। তবে এবারের ঘটনাটা ভিন্ন। উল্টো দিকে ব্যাট করছেন মহম্মদ সিরাজ।  বুমরাহ জানতেন খুব বেশিক্ষণ টিকে থাকা সম্ভব নয়। শেষ উইকেটে যতটা সম্ভব রান তুলে ইংল্যান্ডকে চাপে ফেলাই লক্ষ্য ছিল ভারতীয় দলের। আর ঠিক সেটাই হল।

ব্রডের করা ৮৪তম ওভারের প্রথম বলে চার মারেন বুমরাহ। পরের বলটি ওয়াইড হয় এবং সেটিও চার হয়। তাতে মোট আসে ৫ রান। দ্বিতীয় বলটি নো করেন ব্রড এবং বুমরাহ সেই বলেই ছক্কা হাঁকান। তাতে আসে ৭ রান। এরপর দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে পর পর তিনটি চার মারেন ভারত অধিনায়ক। তাতে টেস্টে এক ওভারে সর্বোচ্চ ২৮ রানের রেকর্ড স্পর্শ করেন তিনি। এরপর পঞ্চম বলে ছক্কা ও ষষ্ঠ বলে ১ রান নিয়ে এক ওভারে সর্বোচ্চ ৩৫ রান তোলার বিশ্ব রেকর্ড গড়েন বুমরাহ। ব্রডের ওভারের রানের চিত্র ছিল এরকম—৪,৫,৭,৪,৪,৪,৬,১।

বেশ কয়েক বছর ধরেই ধারাবাহিক ভাবে ভাল বল করে চলেছেন বুমরাহ। আর এবার ব্যাট হাতেও জ্বলে উঠলেন তিনি। এক ওভারে সবথেকে বেশি রান নেওয়ার রেকর্ড গড়লেন ভারতের এই ফাস্ট বোলার। ভাঙলেন ব্রায়ান লারার রেকর্ড। এর আগে ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পিটারসন এর ওভারে ২৮ রান নিয়েছিলেন তিনি। ২০১৩ সালে পার্থে জিমি অ্যান্ডারসন এর ওভারে ২৮ রান নিয়েছিলেন বেইলিও।

আরও পড়ুন:Ravindra Jadeja: ঋষভ পন্থের পর ব‍্যাট হাতে শতরান জাদেজার

 

 

Previous article”কম রেড, বেশি জল”, CPM নেতা তন্ময় ভট্টাচার্যের ভাইরাল ছবি নিয়ে তুমুল শোরগোল
Next articleউদয়পুরকাণ্ডে সরাসরি যোগ বিজেপির: টুইটে যুবকের ছবি পোস্ট করে তোপ অভিষেকের