ফের আমেরিকায় কৃষ্ণাঙ্গের ওপর নৃশংস অত্যাচার, ৬০ রাউন্ড গুলিতে ঝাঁঝরা যুবক!

আমেরিকার ওহাইও প্রদেশের ছোট্ট শহর অ্যাক্রনের বাসিন্দা জেল্যান্ড ওয়াকার (২৫) পেশায় ডেলিভারি বয়

ফের আমেরিকায় কৃষ্ণাঙ্গের ওপর নৃশংস অত্যাচার। পুলিশের এলোপাথাড়ি গুলিতে প্রাণ গেল এক যুবকের। আর এই মৃত্যু ফের উস্কে দিল জর্জ ফ্লয়েডের স্মৃতি।

জানা গিয়েছে, আমেরিকার ওহাইও প্রদেশের ছোট্ট শহর অ্যাক্রনের বাসিন্দা জেল্যান্ড ওয়াকার (২৫) পেশায় ডেলিভারি বয়। স্থানীয় সময় অনুসারে, গত সোমবারের ঘটনাটি এতদিন ধামাচাপা ছিল।

আরও পড়ুনঃ Ajit Doval: হঠাৎ দার্জিলিংয়ে অজিত ডোভাল! কারণ নিয়ে জল্পনা শুরু পাহাড়ে
পুলিশি অত্যাচারে মর্মান্তিক এই ঘটনায় শনিবার উত্তাল হয় ওহাইও প্রদেশ। পুলিশের বডি ক্যামেরার ফুটেজ প্রকাশ্যে আনার দাবিতে সরব মৃতের পরিবার।পুলিশের দাবি, রাতে ট্রাফিক আইন ভেঙে দ্রুতগতিতে ছুটছিল একটি গাড়ি। তার পিছু নেয় পুলিশ। চালককে গাড়ি থেকে নামতে বলে তারা। কিন্তু গাড়ি থেকে নামেননি তিনি। বরং গাড়ির ভিতর থেকে গুলি ছোঁড়ে জেল্যান্ড। পরে গাড়ি থেকে নেমে পালানোর চেষ্টা করেন তিনি। সেই সময় পাল্টা গুলি ছোঁড়ে পুলিশ।
অভিযোগ, প্রায় ৯০ রাউন্ড গুলি ছোঁড়ে পুলিশ। জেল্যান্ডের আইনজীবীর দাবি, এর মধ্যে অন্তত ৬০টি গুলি তাঁর শরীর ঝাঁঝরা করে দেয়।
এই ঘটনার পর থেকে দেশটির বিভিন্ন শহরে বেশ বিক্ষোভ মিছিল করছে সাধারণ মার্কিনিরা। ধীরে ধীরে এই বিক্ষোভ বড় আকার নিচ্ছে। হামলার আশঙ্কায় শহরের পুলিশ সদর দফতরের সামনে বাড়তি কাঁটাতার ও ব্যারিকেড লাগানো হয়েছে।

 

 

Previous articleAjit Doval: হঠাৎ দার্জিলিংয়ে অজিত ডোভাল! কারণ নিয়ে জল্পনা শুরু পাহাড়ে
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ