উদ্ধব-শিন্ডে সঙ্ঘাত চরমে! ফিরে পেলেন দলনেতার পদও

মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতির টানাপোড়েনের মধ্যেই বুধবার রাতে মুখ্যমন্ত্রীর গদি ছাড়েন উদ্ধব ঠাকরে। নতুন মুখ্যমন্ত্রী পদে শপথ নেন দলেরই বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে। একই দলে দুই বিভাজন। আর আজই তার সমাপ্তি ঘটতে চলেছে। কারণ আজই বিধানসভায় সভায় একনাথ শিবিরকে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে।

আরও পড়ুন:কারা বলছে পরিবারতন্ত্রের কথা? খোদ বিজেপির পরিবারতন্ত্রের ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়


রাজনৈতিক মহলের অনুমান, খুব বড়সড় মীরাকেল না ঘটলে এই পরীক্ষাতেও সহজেই উত্তীর্ণ হয়ে যাবেন একনাথ শিন্ডে। দু’দিনের বিশেষ অধিবেশনে সেই পরীক্ষায় নামবে একই দলের দুই শিবির। আস্থা ভোটে আগে বড়সড় ধাক্কা খেয়েছে উদ্ধব শিবির। গতকালের স্পিকার নির্বাচনের ভোটে হারতে হয়েছে তাদের। নতুন স্পিকার হয়েছেন বিজেপির রাহুল নরওয়েকর। তাঁর সভাপতিত্বেই এদিন আস্থা ভোট হবে বিধানসভায়।


এদিকে স্পিকার পদে নির্বাচিত হওয়ার পরই রাহুল নরওয়েকর শিবসেনার পরিষদীয় নেতার পদ থেকে উদ্ধব শিবিরের অজয় চৌধুরীকে সরিয়ে সেখানে একনাথ শিন্ডেকে ফেরান। সেনার মুখ্য সচেতক বদে বসানো হয়েছে শিন্ডে শিবিরের নেতা ভরত গোগাওয়ালেকে। এর আগে ওই পদে ছিলেন উদ্ধব শিবিরের সুনীল প্রভু।বিদ্রোহের জেরে শিন্ডেকে ওই পদ থেকে সরানো হয়েছিল। মুখ্যমন্ত্রী হওয়ার পর আবারও আগের পদে ফিরলেন একনাথ। সেই সঙ্গে দলের মুখ্য সচেতক পদ থেকেও উদ্ধব শিবিরের নেতাকে সরানো হল। এর জেরে শিবসেনার অন্দরে উদ্ধব বনাম শিন্ডে সঙ্ঘাত আরও জোরালো হল বলেই মনে করা হচ্ছে।


Previous articleকর্ণাটকের সিনি শেট্টির মাথায় উঠল মিস ইন্ডিয়ার মুকুট
Next articleবিধানসভায় বিজেপির গোহারা হারের পর ফের কলকাতায় মিঠুন চক্রবর্তী