গ্যাসের দাম বাড়ছে কেন? “জনসংযোগ” করতে গিয়ে জনরোষের মুখে বিজেপি সাংসদ লকেট

দীর্ঘদিন "নিরুদ্দেশ'' থাকার পর লকেট সিঙ্গুরের সিংহের ভেড়ির ২২ নম্বর বুথে গ্রামবাসীদের ঘরে ঘরে গিয়েছিলেন। কেন্দ্রের প্রকল্প ঠিকমতো মিলছে কিনা জানার সঙ্গে বিজেপি সাংসদের উদ্দেশ ছিল জনসংযোগ। কিন্তু জনগনের রোষে জনসংযোগ তো হলোই না, উল্টে তিনি এলাকা থেকে কোনওমতে বেরিয়ে আসতে পেরে যেন বাঁচেন

নিজের সংসদীয় এলাকায় “জনসংযোগ” করতে গিয়ে জনগণের ক্ষোভের মুখে পড়লেন হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। বিশেষ করে গ্রামের মহিলা-গৃহবধূরা তাঁর ঘিরে ধরে জানতে চান, “কেন গ্যাসের দাম লাফিয়ে বাড়ছে? কেন উজ্জ্বলা যোজনার সুবিধা মিলছে না? কেন কেরোসিন তেল ৪০ টাকা থেকে ১০০ টাকা হল?” এমনই সব অস্বস্তিকর প্রশ্নের হয়ে লকেটের অবস্থা ছিল “ছেড়ে দে মা কেঁদে বাঁচি…!”

দীর্ঘদিন “নিরুদ্দেশ” থাকার পর লকেট সিঙ্গুরের সিংহের ভেড়ির ২২ নম্বর বুথে গ্রামবাসীদের ঘরে ঘরে গিয়েছিলেন। কেন্দ্রের প্রকল্প ঠিকমতো মিলছে কিনা জানার সঙ্গে বিজেপি সাংসদের উদ্দেশ ছিল জনসংযোগ। কিন্তু জনগনের রোষে জনসংযোগ তো হলোই না, উল্টে তিনি এলাকা থেকে কোনওমতে বেরিয়ে আসতে পেরে যেন বাঁচেন।

এদিকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে গ্যাসের লাগামছাড়া
মূল্যবৃদ্ধি নিয়ে লকেটের যুক্তি, কিছুদিন আগেও গ্যাসের দাম ২০০ টাকা কমানো হয়েছিল। বিভিন্ন সময়ে বাজারের ওঠানামা করার সঙ্গে সঙ্গে গ্যাসের দাম নিয়ে মানুষের সমস্যা হয় বলে বিষয়টি এড়িয়ে যান সাংসদ। অর্থাৎ, জ্বালানির দামবৃদ্ধি নিয়ে কোনও সদুত্তর ছিল না লকেটের কাছে।

অন্যদিকে, মানুষের দৈনন্দিক সমস্যা প্রসঙ্গ এড়িয়ে বলকেট চট্টোপাধ্যায় আগামী বছর পঞ্চায়েত ভোট প্রসঙ্গে বলেন, ”এ রাজ্যের পঞ্চায়েত নির্বাচন মানে রক্তারক্তির ভোট, মারামারির ভোট হয়। সাধারণ মানুষকে ভোট দিতে দেওয়া হয় না। মনোনয়নও জমা করতে দেওয়া হয় না। পাল্টা আমাদেরও প্রতিরোধ গড়ে তুলতে হবে। মারের বদলা মার হবে।”

লকেটের এমন উস্কানিমূলক মন্তব্যকে পাল্টা দিয়ে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “লকেট বিজেপিতে কোণঠাসা। নিজের প্রাসঙ্গিকতা ফিরে পেতে খবরে ভেসে থাকতে এমন মন্তব্য করেছেন। ওনার নিজের লোকসভা এলাকাতেই ভোটে হেরেছে বিজেপি। আসলে লকেটের অবস্থা এখন, কাঁহি পে নিগাহে, কাঁহি পে নিশানা…! তৃণমূল নয়, উনি নিজের দলের নেতাদের উদ্দেশ্যেই এইসব মন্তব্য করছেন।”


Previous articleদক্ষিণেশ্বর মন্দিরের নামে ভুয়ো টুইট! পুলিশের দ্বারস্থ কর্তৃপক্ষ
Next articleমোদির ভারতে ৯৭ কোটি মানুষ দু’বেলা সুষম খাদ্য পায় না, বলছে রাষ্ট্রপুঞ্জ