Lalan Kumar: বেতন ফেরত নয়, মিডিয়াকে দোষারোপ করে পাল্টি খেলেন প্রফেসর 

"কয়েকজন সিনিয়রের সঙ্গে আলোচনা করে দেখলাম আমার এটা করা উচিত নয়। বিশ্ববিদ্যালয় ও কলেজের যে নিয়ম রয়েছে সেই অনুসারেই কাজ করা দরকার। আবেগের বশে কিছু করা উচিত নয়।"

কলেজে ছাত্র নেই তাই তিনি অধ্যাপকের (Professor) দায়িত্ব পালন করতে পারেননি। অতএব ৩৩ মাসের বেতন নেওয়ার কোনও যুক্তি হয় না, ঠিক এমন যুক্তিতেই নিজের বেতন ফেরত দিতে চেয়ে শিরোনামে এসেছিলেন মুজফ্ফরপুরের নীতিশ্বর কলেজের (Nitishwar College) অ্যাসিস্ট্যান্ট প্রফেসর লালন কুমার ( Lalan Kumar)। কিন্তু হঠাৎ সিদ্ধান্ত বদল। নিজের করা মন্তব্য থেকে সম্পূর্ণ বিপরীত মেরুতে সরে গিয়ে কাঠগড়ায় তুললেন মিডিয়াকে (Media)।

৩৩ মাসের বেতন প্রায় ২৩.৮০ লাখ টাকা ফেরৎ দিতে চেয়েছিলেন অ্যাসিস্ট্যান্ট প্রফেসর লালন কুমার। কারন ছাত্র না থাকায় তিনি নাকি পড়াতে পারেননি। কিন্তু আচমকাই তাঁর সিদ্ধান্ত বদল। এখন তিনি বলছেন, “কয়েকজন সিনিয়রের সঙ্গে আলোচনা করে দেখলাম আমার এটা করা উচিত নয়। বিশ্ববিদ্যালয় ও কলেজের যে নিয়ম রয়েছে সেই অনুসারেই কাজ করা দরকার। আবেগের বশে কিছু করা উচিত নয়।” লালন কুমার জানাচ্ছেন, তিনি ৬ বার বদলির জন্য আবেদন করেছিলেন কিন্তু কাজ হয়নি। তিনি প্রাথমিকভাবে আবেগ নিয়ন্ত্রণ করতে না পেরে বেতনের চেক ফেরত দিতে চেয়েছিলেন। তবে এখন স্বেচ্ছায় লিখিত ও মৌখিক সব ইচ্ছা তুলে নিচ্ছেন তিনি। এখানেই শেষ নয়, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে বলে দোষ চাপাচ্ছেন মিডিয়ার ঘাড়ে। লালন কুমার এখন জানাচ্ছেন যে তিনি নাকি বলেছিলেন ক্লাসে হাজিরা অত্যন্ত কম। আর মিডিয়া লিখে দিয়েছে হাজিরা একেবারে শূন্য। এতে প্রতিষ্ঠান সম্পর্কে ভুল বার্তা গিয়েছে। তবে রেজিস্ট্রার ওই অধ্যাপকের চেক ফেরৎ নিতে চাননি। সুতরাং নিজের বেতনের টাকা ফেরত দিচ্ছেন না অধ্যাপক, এবার সেটা মিডিয়ার সামনেই স্পষ্ট করে দিলেন।


Previous articleভুয়ো কল সেন্টার খুলে মহিলার সঙ্গে কুকর্ম, সঙ্গী-সহ পুলিশের জালে কুখ্যাত দুষ্কৃতী শেখ বিনোদ
Next articleনিশানায় ছিল ধর্মগুরু, সেনার চাকরি থেকে অবসরে অবসাদ! শিনজোর হত্যাকারীর চাঞ্চল্যকর বয়ান