Novak Djokovic: করোনার টিকার নেওয়ার পরিকল্পনা নেই, উইম্বলডন চ‍্যাম্পিয়ন হয়ে জানিয়ে দিলেন জোকার

চলতি বছরের শুরুতে টিকা না নেওয়ার কারণেই অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি জোকোভিচ।

রবিবার রাতে উইম্বলডন (Wimbledon) চ‍্যাম্পিয়ন হয়েছেন নোভাক জোকোভিচ (Novak Djokovic)। এই জয়ের ফলে সপ্তম বার উইম্বলডন জয়ের পাশাপাশি ২১তম গ্র্যান্ড স্ল্যাম ঘরে তুললেন তিনি। এরপর কী পরিকল্পনা রয়েছে জোকারের। এই মুহূর্তে যেই ফর্মে রয়েছেন তিনি, গ্র‍্যান্ড স্ল‍্যামের সংখ‍্যা বাড়াতেই পারেন তিনি। কিন্তু সেইক্ষেত্রে নির্ভর করছে জোকোভিচের কিছু সিদ্ধান্তের ওপর। কারণ করোনার টিকা এখনও নেননি তিনি। আর রবিবার উইম্বলডন চ‍্যাম্পিয়ন হয়ে জোকার জানিয়ে দিলেন করোনার টিকা নেওয়ার এখন কোনও পরিকল্পনাও নেই তাঁর। আর এক্ষেত্রে করোনা টিকা না নিলে ইউএস ওপেন এবং পরের বছর অস্ট্রেলিয়ান ওপেনে খেলা হবে না জোকোভিচের।

এই প্রসঙ্গে সাংবাদিক সম্মেলনে জোকোভিচ বলেন,” আমি টিকা নেইনি এবং নেওয়ার কোনও পরিকল্পনাও নেই আমার। যদি আমেরিকা ওদের নিয়ম বদল করতে পারে বা ছাড় দেয় তা হলে সেটাই আমার কাছে ভাল খবর হতে পারে। আমি ইউএস ওপেন খেলতে চাই। তাই ওখানে যাওয়ার জন্যে মুখিয়ে আছি। যদি না যেতে পারি তা হলে দেখতে হবে আগামী দিনে কী সূচি রয়েছে।”

চলতি বছরের শুরুতে টিকা না নেওয়ার কারণেই অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি জোকোভিচ। সেই ঘটনা যে মানসিক ভাবে তাঁকে তার কেরিয়ারে আঘাত করেছিল সেটা বলতে জানাতে ভোলেননি তিনি। সেই নিয়ে জোকার বলেন, “এই বছরটা অন্য রকম গিয়েছে। বাকি বছরগুলোর থেকে আলাদা। বছরের প্রথম কয়েকটা মাস মোটেই ভাল ছিলাম না। মানসিক ভাবে বিধ্বস্ত ছিলাম। অস্ট্রেলিয়া থেকে ফেরার পর অদ্ভুত একটা চিন্তা হচ্ছিল। অপেক্ষা করছিলাম সঠিক সময়ের, যাতে ওই মানসিক পরিস্থিতিটা কাটিয়ে বেরোতে পারি।”

আরও পড়ুন:Rohit on Kapil Dev: বিরাটের পাশে দাঁড়িয়ে কপিল দেবের মন্তব্যকে একহাত নিলেন রোহিত শর্মা

 

Previous articleMaharastra: উদ্ধব-শিন্ডে বিরোধে সাময়িক বিরতি, স্পিকারকে পদক্ষেপ না করার নির্দেশ শীর্ষ আদালতের
Next articleশিয়ালদহ মেট্রো স্টেশন উদ্বোধন নিয়ে কুৎসিত রাজনীতি করছে বিজেপিকে তোপ কুণালের