সন্ধেয় শহরে দ্রৌপদী, মঙ্গলে সারবেন প্রচার

আসার কথা ছিল শনিবার। তবে জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃত্যুর জেরে দেশে রাষ্ট্রীয় শোক থাকায় সফরসূচি পরিবর্তন করেন এনডিএ-র(NDA) রাষ্ট্রপতি পদপ্রার্থী(Presidencial Candidate) দ্রৌপদী মুর্মু(Draupadi Murmu)। অবশেষে সোমবার রাজ্যে আসছেন তিনি। জানা গিয়েছে, এদিন বিকেল ৪.৩০ টায় আসবেন বাগডোগরা বিমানবন্দরে। সেখান থেকে শিলিগুড়িতে কর্মসূচি সেরে সন্ধে ৭ টার কলকাতা(Kolkata) বিমানবন্দরে পা রাখবেন তিনি। মঙ্গলবার কলকাতার একাধিক জায়গায় কর্মসূচি রয়েছে তাঁর।

জানা গিয়েছে, এদিন বিকেল ৪.৩০ টায় বাগডোগরা বিমানবন্দরে নামবেন দ্রৌপদী। সেখান থেকে শিলিগুড়িতে পৌছে সিকিমের এনডিএ সরকারের বিধায়কদের সঙ্গে বৈঠক করবেন। যাদের মধ্যে ১২ জন বিজেপি বিধায়ক। এরপর সেখান থেকে সন্ধে ৭ টায় কলকাতা বিমানবন্দরে নেমে সোজা রাজারহাটের একটি অভিজাত হোটেলে যাবেন তিনি। সেখানে রাত্রিবাস করার পর মঙ্গলবার সকাল ৮.৩০ নাগাদ উত্তর কলকাতার সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দের পৈতৃক বাড়িতে যাবেন। স্বামীজির মূর্তিতে মাল্যদানের মাধ্যমে প্রচার শুরু করবেন রাষ্ট্রপতি প্রার্থী। সেখান থেকে দুপুরে বাইপাস লাগোয়া এক পাঁচতারা হোটেলে বিজেপি বিধায়ক ও সাংসদদের সঙ্গে বৈঠক করবেন মুর্মু। সারবেন রাজ্যের বিজেপি বিধায়ক ও সাংসদদের সঙ্গে আলাপচারিতা। বিজেপি নেতৃত্বের সঙ্গে সাক্ষাত সেরে সন্ধের বিমানে ফের দিল্লি ফিরে যাবেন তিনি।

উল্লেখ্য, আগামী ১৮ জুলাই দেশের ১৫ তম রাষ্ট্রপতি নির্বাচন। এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে ভোটের ময়দানে বিরোধী প্রার্থী যশবন্ত সিনহা। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী গত শনিবার বাংলায় আসার কথা ছিল দ্রৌপদী মুর্মুর। কিন্তু গত শুক্রবার আচমকাই ভোটপ্রচারে গিয়ে এক আততায়ীর গুলিতে প্রাণ হারান জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা ভারতবন্ধু শিনজো আবের। যার ফলে গত শনিবার ভারতে রাষ্ট্রীয় শোক পালনের নির্দেশ দেওয়াা হয়। সেদিন সমস্ত প্রচার বন্ধ রাখেন রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু। আগামী ২১ শে জুলাই রাষ্ট্রপতি নির্বাচনের ফলাফল।


Previous articleবিস্ফোরক তথ্য: এলাকা রেইকি করে মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢোকে হাফিজুল, বাড়ল পুলিশ হেফাজতের মেয়াদ
Next article“রোল অ্যাকশন কাট এবং অন্যান্য”, বন্ধু কুণালকে নতুন বই উৎসর্গ ব্রাত্যর