মন্ত্রী-বিধায়কদের জাল লেটারহেড ও বিশ্ব বাংলার লোগো ব্যবহার, লক্ষাধিক টাকা প্রতারণায় ধৃত মহিলা

তৃণমূলের এক সাংসদ, দুই মন্ত্রী, এক বিধায়কের নাম এই প্রতারণায় ব্যবহার করা হয়েছে।

এবার মন্ত্রী-বিধায়কদের নামে জাল লেটারহেড ও বিশ্ব বাংলার জাল লোগো ব্যবহার করে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল।এই অভিযোগে টালিগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে এক মহিলাকে। অভিযোগ, সরকারি আবাসনে ফ্ল্যাট পাইয়ে দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। মন্ত্রী-বিধায়করা জানিয়েছেন, সব নথি এবং লেটারহেড জাল। মূলততৃণমূলের এক সাংসদ, দুই মন্ত্রী, এক বিধায়কের নাম এই প্রতারণায় ব্যবহার করা হয়েছে। এক ব্যক্তির সন্দেহ হওয়ায় তিনি পুলিশের সঙ্গে যোগাযোগ করেন, আরক তখনই ফাঁস হয় প্রতারণা চক্র। টালিগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত মৌ গুহকে।

জানা গিয়েছে, ৮ জনকে এইভাবে ঠকিয়ে প্রায় ১২ লক্ষ টাকা প্রতারণা করা হয়েছে।ধৃত মহিলার বিরুদ্ধে অভিযোগ, মন্ত্রী, সাংসদের কোটায় বা সাহায্যে সরকারি আবাসনে ফ্ল্যাট পাইয়ে দেওয়ার নামে তিনি প্রতারণা করেছেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত মহিলা কখনও নিজেকে রাসবিহারীর বিধায়ক দেবাশিস কুমারের আপ্ত সহায়ক বলে নিজের পরিচয় দিয়েছেন। আবার কখনও অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের লেটারহেড জাল করেছেন।

এমনকি, কখনও মেয়র ও পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিমের সই জাল করেছেন। আবার কখনও বলেছেন, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কোটা থেকে তিনি ফ্ল্যাট পাইয়ে দেবেন। অভিযোগ, প্রতারণার কারবারে বিশ্ব বাংলার লোগোও জাল করা হয়েছে। প্রতারিত হয়েছেন গড়িয়াহাটের বাসিন্দা অরুণাভ ও দীপালি মিত্র ও তাঁদের মেয়ে অন্বেষা।অভিযোগকারিণী  দীপালি মিত্র বলেন , আমি জ্যোতিষী।মেয়েটি আমার কাছে  হাত দেখানোর জন্য আসে। বলে, আপনি কেন ভাড়া বাড়িতে আছেন? তারপর গাড়িতে নিয়ে যায় গড়িয়হাটে। বলে লিজে ফ্ল্যাট পাইয়ে দেবে। দেবাশিস কুমারের আপ্ত সহায়ক বলে নিজের পরিচয় দেয়। বলে উনি নগদ টাকা নেবেন না, একটা সোনার চেন দিন।

আরও এক অভিযোগকারিণী অন্বেষা মিত্র জানিয়েছেন, আমার থেকে ৮৮ হাজার টাকা নেয়। বলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কোটা থেকে ফ্ল্যাট পাইয়ে দেবে। অভিযোগকারিণী দীপালির স্বামী অরুণাভকে ব্যবসা করার জন্য ৫৫ লক্ষ টাকার চেক দেওয়া হয়েছিল। তাতেই সন্দেহ হয় মিত্র পরিবারের। তারা যোগাযোগ করে টালিগঞ্জ থানার পুলিশের সঙ্গে।তদন্তে নেমে রবিবারই গ্রেফতার করা হয় ৩৫ বছরের মৌ গুহকে। এ প্রসঙ্গে অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেছেন, এটা তো নতুন ট্রেন্ড দেখছি। পুলিশ আমার সঙ্গে যোগাযোগ করেছিল। আমার সই জাল করা হয়েছে। সাধারণ মানুষকে বলব, সতর্ক থাকবেন।

 

 

 

Previous articleশিয়ালদহ মেট্রো স্টেশন উদ্বোধন নিয়ে কুৎসিত রাজনীতি করছে বিজেপিকে তোপ কুণালের
Next article৪ দিনের সফরে পাহাড়ে মুখ্যমন্ত্রী, GTA-এর শপথগ্রহণ থেকে ভানুভক্তের জন্মজয়ন্তী- তালিকায় একাধিক কর্মসূচি