৪ দিনের সফরে পাহাড়ে মুখ্যমন্ত্রী, GTA-এর শপথগ্রহণ থেকে ভানুভক্তের জন্মজয়ন্তী- তালিকায় একাধিক কর্মসূচি

৪ দিনের সফরে পাহাড়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার, বেলা দেড়টা নাগাদ দমদম বিমানবন্দর থেকে রওনা দিয়ে বাগডোগরায় পৌঁছন মুখ্যমন্ত্রী। সেখান থেকে দার্জিলিং রওনা দেন। মঙ্গলবার, GTA-এর শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। দুপুর ১১ টা থেকে দার্জিলিংয়ের ম্যালে শপথ গ্রহণ অনুষ্ঠান। শপথ বাক্য পাঠ করাবেন উত্তরবঙ্গের রেসিডেন্সিয়াল কমিশনার।

বুধবার, নেপালি কবি ভানু ভক্তের জন্ম দিবস অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত প্রায় প্রতিবছরই এই অনুষ্ঠানে উপস্থিত থাকেন তিনি। গত দুবছর করোনার জন্য যেতে পারেননি।
পাহাড়ে নির্বিঘ্নে নিয়ে শেষ হয়েছে জিটিএ-র ভোট। GTA নির্বাচনে জয়ী হয়েছে গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা। ইতিমধ্যেই কলকাতা এসে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছেন গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার সভাপতি অনীত থাপা (Anit Thapa)। নির্বাচনে ফল প্রকাশের দিনই মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার কথা ঘোষণা করেছিলেন তিনি। জিটিএ-র নতুন বোর্ডের শপথ গ্রহণের দিন মুখ্যমন্ত্রীকে উপস্থিত থাকার জন্য গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার তরফে আমন্ত্রণ জানান। সেই আমন্ত্রণ গ্রহণ করে জিটিএ-র শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। এই অনুষ্ঠানে পাহাড়ের সব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রিত বিশিষ্ট ব্যক্তিরাও।


Previous articleমন্ত্রী-বিধায়কদের জাল লেটারহেড ও বিশ্ব বাংলার লোগো ব্যবহার, লক্ষাধিক টাকা প্রতারণায় ধৃত মহিলা
Next articleডবল ইঞ্জিনের রাজ্যে শিক্ষার বেহাল দশা, প্রকাশ্যে কেন্দ্রীয় রিপোর্ট