ATK Mohunbagan: বাগানে যোগ দেওয়া নতুন ফুটবলারদের নিয়ে আশাবাদী ফেরান্ডো

এদিকে শেষে সমর্থকদের উদ্দেশে বার্তা দেন ফেরান্ডো। সমর্থকদের পাশে থাকার আর্জি জানিয়েছেন বাগানের হেডস্যার।

২০২২-২৩ মুরশুমের জন‍্য সেরা দল তৈরি করতে ইতিমধ্যে আসরে নেমে গিয়েছে এটিকে মোহনবাগান (ATK Mohunbagan)। ভারতীয় ফুটবলে বর্তমানে যদি সব থেকে শক্তিশালী ক্লাবগুলির কথা বলা হয়, তাহলে তারমধ‍্যে অন‍্যতম হল বাগান শিবির। এই বছর দল কিছুটা ভেঙেছে, চলে গিয়েছেন রয় কৃষ্ণা-ডেভিড উইলিয়ামস-প্রবীর দাসের মতন ফুটবলাররা। তাদের বদলে দলে আনা হয়েছে ফ্লোরেন্টিন পোগবা,আশিক কুরুনিয়ানদের মতন ফুটবলারদের। আর বাগানের এই নতুন সুপারস্টারদের নিয়ে আশাবাদী হেড কোচ জুয়ান ফেরান্ডো।

এদিন এটিকে মোহনবাগানের সোশ্যাল মিডিয়ায় দেওয়া সাক্ষাৎকারে নতুন ফুটবলারদের নিয়ে ফেরান্ডো বলেন, “আমাদের দলে নতুন যারা সই করেছে, তাদের নাম সবাই জানেন। আশিস, আশিক, হামতে, ব্রেন্ডান, পোগবা— এরা দলে যোগ দেওয়ায় আমি খুশি। এরা প্রত্যেকেই ভাল ফুটবলার। আশা করি, ওরা আমাদের স্টাইলের সঙ্গে মানিয়ে নিতে পারবে। যারা ছেড়ে চলে গিয়েছে, তাদের উপযুক্ত বিকল্প তৈরি করে নিতে হবে। তবে যারা এই ক্লাবকে সফল হতে সাহায্য করেছে, তাদের অবদান ভুললে চলবে না। এখনও দল গঠনের কাজ সম্পুর্ণ হয়নি। আরও কয়েকটা জায়গা খালি রয়েছে। তবে আমি খুশি, যারা দলে রয়েছে, তাদের যথেষ্ট লড়াকু মানসিকতা রয়েছে।”

চলতি বছর রয়েছে একাধিক টুর্নামেন্ট। আর তাই আরও শক্তিশালী দল গড়ার দিকেই মন দিতে চান বাগান কোচ। তিনি বলেন, “এই মরশুম সম্পুর্ণ অন্য রকমের। সেপ্টেম্বরে এএফসি কাপে আমাদের সামনে একটা বড় সুযোগ আসছে। ডুরান্ড কাপ রয়েছে, আইএসএল, সুপার কাপও রয়েছে। সব মিলিয়ে এবার আরও বেশি সুযোগ থাকছে আমাদের সামনে। এখন আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হল, অনুশীলন। আমরা অনুশীলনটা একদম সঠিকভাবে করতে চাই।”

এদিকে শেষে সমর্থকদের উদ্দেশে বার্তা দেন ফেরান্ডো। সমর্থকদের পাশে থাকার আর্জি জানিয়েছেন বাগানের হেডস্যার। তিনি বলেন, “ফুটবল শুধু টেকনিক, কৌশল, দক্ষতা, প্রতিভা নিয়ে নয়, এর মধ্যে আবেগেরও গুরুত্ব আছে যথেষ্ট। কলকাতার সমর্থকেরা যে ভাবে ফুটবলকে ভালবাসে, ফুটবল নিয়ে তাদের আবেগ যে রকম, তা অসাধারণ। আশা করি, আসন্ন মরশুমেও সমর্থকেরা আমাদের সঙ্গে থাকবেন। তাঁরা আমাদের পাশে থাকলে আমরাও সফল হব।”

আরও পড়ুন:Asia Cup: শ্রীলঙ্কা থেকে বাংলাদেশে সরতে পারে এশিয়া কাপ : রিপোর্ট

 

Previous articleশান্তিনিকেতনে বসে শ্রীলঙ্কার আত্মীয়দের জন্য মন খারাপ চাঁদনির
Next articleমুর্মুর গলায় মমতার শ্লোগান ‘জয় বাংলা’, বিমর্ষ বঙ্গ বিজেপি